ড.এ কে আব্দুল মোমেন’র প্রচেষ্টায় সিলেট জেলার ৭৮টি নদী/খালসমূহ নব্যতার লক্ষ্যে খননের সিদ্ধান্ত

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, জুন ২৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক ::  সিলেটের কৃতিসন্তান সিলেট ১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এর প্রচেষ্টায় সিলেট  জেলার ছোট-বড় মোট ৭৮টি নদী/খালসমূহ নব্যতার লক্ষ্যে খননের সিদ্ধান্ত নিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়।

ড.একে আব্দুল মোমেন এর পাঠানো ডি.ও লেটারের ভিত্তিতে পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি এ উদ্যোগটি নেয়ার আশ্বাস দেন।

প্রতিমন্ত্রী বলেন, পত্রটি প্রাপ্তির পর তিনি পাউবোর কর্মকর্তাদের সরেজমিনে দেখার নির্দেশ দেন পরে ৭৮টি খালের মধ্যে ইতোমেধ্যে কানাইঘাট উপজেলার নকলা খাল এবং জৈনকা খাল খনন কার্যক্রম বাস্তবায়নাধীন রয়েছে। এছাড়া বাকি ৭৬টি খাল জেলার অভন্তরস্থ্য ছোট নদী খাল এবং জলাশয় পুণ:খনন (২য় পর্যায় ) শীর্ষক প্রকল্পে অন্তভূক্ত করা হয়েছে। প্রকল্পটি অনুমোদিত হলে খনন কার্যক্রম হাতে নেয়া হবে বলেও জানান প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

তিনি আরো বলেন, বাংলাদেশের জনগণের দূর্দশা লাঘবে বাংলাদেশের মহীয়সী নারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী দেশের লক্ষ্যে পৌছাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং সে লক্ষ্যে পৌছাতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনামতে কাজ চালিয়ে যেতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

0Shares