সারা দেশে লকডাউন শুরু, গণপরিবহন-শপিংমল বন্ধ, অবর্ণনীয় দুর্ভোগ

dial dial

sylhet

প্রকাশিত: ১০:২৯ পূর্বাহ্ণ, জুন ২৮, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::সারা দেশে শুরু হয়েছে সীমিত পরিসরে লকডাউন। আজ সকাল ৬টা থেকে বন্ধ হয়ে গেছে গণপরিবহন, শপিংমল-মার্কেট। রাজধানীর সড়কে রাজত্ব শুধু রিকশা ও সিএনজিচালিত অটোরিকশার। তবে সীমিত পরিসরে খোলা রয়েছে সরকারি-বেসরকারি অফিস। আর সকালেই বের হয়েই বিপাকে পড়েন কর্মজীবী ও শ্রমজীবী মানুষ। যানবাহন না পেয়ে অবর্ণনীয় দুর্ভোগে পড়েন তারা। অনেকে বাধ্য হয়ে দীর্ঘপথ পায়ে হেঁটে গন্তব্যে রওনা হন। অনেকে আবার দ্বিগুণ-তিনগুণ ভাড়া দিয়ে রিকশাযোগে গন্তব্যে যান।

রাজধানীর বিভিন্ন সড়কে দেখা গেছে, অসংখ্য কর্মজীবী মানুষ মিছিলের মতো ফুটপাথ ধরে হাঁটছেন। অনেকে মোড়ে মোড়ে তীর্থের কাকের মতো দাঁড়িয়ে আছেন। রিকশাচালকদের সঙ্গে ভাড়া নিয়ে মুলামুলি করছেন। রিকশাচালকরা ভাড়া হাঁকছেন দ্বিগুণ-তিনগুণ। অনেকে বাড়তি ভাড়াতেই রাজি হচ্ছেন। এদিকে সড়কে সিএনজি চালিত অটোরিকশা ও ব্যক্তিগত গাড়িও চলাচল করতে দেখা গেছে।

উল্লেখ্য, ফের করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় নতুন পাঁচটি শর্ত সংযুক্ত করে ২৮শে জুন সকাল ৬টা থেকে ১লা জুলাই সকাল ৬টা পর্যন্ত লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন। আগামী ১লা জুলাই থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউন শুরু হবে বলে জানানো হয় সরকারের তরফ থেকে।

এম/

0Shares