ফাঁকা নগরীর মোড়ে মোড়ে চেকপোস্ট

dial dial

sylhet

প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, জুলাই ১, ২০২১

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাস সংক্রমণ রোধে সিলেটসহ দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। সিলেট নগরীর প্রবেশদ্বারে রয়েছে পুলিশের চেকপোস্ট। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর তৎপরতায় ফাঁকা সিলেট নগরী।

এছাড়া নগরীর অভ্যন্তরে ও কিংবা দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি। নগরীর কোর্ট পয়েন্ট, জিন্দাবাজার, চৌহাট্টা, বন্দরবাজার, টিলাগড়, আম্বরখানা, মদিনা মার্কেট, দক্ষিণ সুরমার কদমতলী এলাকায় মানুষ ও যানবাহনের জট লেগেই থাকতো সেখানে বিরাজ করছে নীরবতা।

তবে নগরী অভ্যন্তরে কিছু মোটরসাইকেল, প্রাইভেট কার ও রিকশা চলতে দেখা যায়। নগরীতে বের হওয়া অনেকেই পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে পড়েন। অহেতুক বাইরে আসায় অনেককেই বাসায় ফিরে দেয় পুলিশ। প্রয়োজন ছাড়া বের হওয়ায় কয়েক জনকে করা হয় জরিমানা। এ সময় পথে বের হওয়া মানুষজন মাস্ক না পরায় তাদেরকে সর্তক করে দেয় পুলিশ সদস্যরা। জরুরি পণ্যবাহী যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কেবল অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন চলাচল করছে।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্যাহ তাহের বলেন, সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন সফল করতে মানুষকে ঘরে থাকায় উদ্বুদ্ধ করতে মাঠে দায়িত্ব পালন করছেন পুলিশের সদস্যরা। সাধারণ মানুষ যাতে লকডাউনে অপ্রয়োজনে ঘরের বাইরে বের না হন, সে ব্যাপারে কঠোরভাবে সতর্ক রয়েছে পুলিশ। সরকারি নির্দেশনা অনুযায়ী নিত্যপ্রয়োজনীয় মালামাল বিক্রি করা প্রতিষ্ঠান ও রেস্তোরাঁগুলোর জন্য নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছে। রেস্তোরাঁর ভেতরে খাবার পরিবেশন করা যাবে না। ক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে বাইরে থেকেই সরবরাহ করা যাবে। নির্দেশনা ভঙ্গ করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares