কঠোর লকডাউনের মধ্যেই পশুর হাট, পণ্ড করল প্রশাসন

dial dial

sylhet

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, জুলাই ২, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার কর্তৃক দেশজুড়ে এক সপ্তাহের কঠোর লকডাউন চলছে। এই লকডাউন উপেক্ষা করে শুক্রবার (২ জুলাই) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের রসুলগঞ্জ বাজারে বসেছিল পশুর হাট। সকাল থেকে বিভিন্ন স্থান থেকে বিক্রেতারা পশু নিয়ে হাটে আসতে শুরু করেন। কঠোর বিধিনিষেধের মধ্যেও এমন হাট বসায় স্থানীয় সচেতন মহলের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। পরে বিষয়টি জানতে পেরে উপজেলা প্রশাসন পশুর হাটটি বন্ধ করে দেয়।

জানা যায়, উপজেলার সর্ববৃহৎ রসুলগঞ্জ বাজারে প্রতি সপ্তাহে শুক্র ও সোমবার পশুর হাট বসে। সেই নিয়ম অনুযায়ী শুক্রবার রসুলগঞ্জ বাজার কর্তৃপক্ষ পশুর হাট বসায়। সর্বাত্মক লকডাউনের মাঝে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে হাট চলছিল। পশুর হাটের খবর পেয়ে দুপুর ১২টার দিকে জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপম দাশের যৌথ নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে গিয়ে ওই পশুর হাট পণ্ড করে দেন।

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে পৌঁছে হাটটি বন্ধ করে দেই। কেউ যদি সরকারি নির্দেশনা অমান্য করে, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ডায়ালসিলেটেএম/১১

0Shares