খুলনা বিভাগে একদিনে করোনায় ৩২ জনের মৃত্যু

dial dial

sylhet

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হয়েছে।  এ সময় নতুন করে ৫৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য জানান।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনায় সর্বোচ্চ ১১ জন, যশোরে আটজন, কুষ্টিয়ায় পাঁচজন, ঝিনাইদহে তিনজন, চুয়াডাঙ্গায় দুজন, নড়াইলে দুজন ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫৯ হাজার ২৬০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৬৮ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ হাজার ৬৫২ জন।

এদিকে  স্টাফ রিপোর্টার,  যশোর থেকে জানান, যশোরে গত ২৪ ঘণ্টায় ৭২০ জনের নমুনা পরীক্ষা করে ২৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনা আক্রান্ত হয়ে ৯ জন এবং উপসর্গ নিয়ে আরও ৬ জন মারা গেছেন। শনাক্তের হার প্রায় ৩৫ শতাংশ। বর্তমানে হাসপাতালে ১৪০ সিটের বিপরীতে ২০২ জন ভর্তি আছে।

শনাক্তের এ উর্ধ্বগতি রুখতে লকডাউন কার্যকরের কাজ করছে জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ বিভাগ ও বিজিবি। সংক্রমণের এই উর্ধ্বগতি রুখতে হলে প্রশাসনের মধ্যে সমন্বয় দরকার বলে মনে করেন সাধারণ জনগণ।  আজও সাধারণ মানুষের বেপরোয়া চলাফেরার করতে দেখা গেছে। এদিকে গ্রাম অঞ্চলে সংক্রমণ ছড়িয়ে পড়ায় নিয়ন্ত্রণে আনতে সময় লাগবে বলে জানিয়েছেন প্রশাসন।

যশোরের ২৫০শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আখতারুজ্জামান বলেন, যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালের ১৪০ সিটের বিপরীতে ২০২ জন ভর্তি আছে। যেসকল রোগী হাসপাতালে আনা হচ্ছে তারা খুব মুমূর্ষু অবস্থায় আসছে এবং ১০ থেকে ১৫ মিনিটের মধ্যে মারা যাচ্ছে।

ডায়ালসিলেটএম/১৫

0Shares