চিলির বিপক্ষে কষ্টার্জিত জয়ে সেমিফাইনালে ব্রাজিল

dial dial

sylhet

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২১

স্পোর্টস ডেস্ক::কোপা আমেরিকার চ্যাম্পিয়নশিপ ধরে রাখার মিশনে বড় একটা ধাপ পার হলো ব্রাজিল। রিও ডি জেনিরোয় আজ (শনিবার) সকালে কোয়ার্টার ফাইনালে চিলিকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে তিতের দল।

সেমিফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ পেরু। প্রথম কোয়ার্টার ফাইনালে তারা রাত ৩টায় শেষ আটে অপর ম্যাচে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের টিকিট পায় পেরু। নির্ধারিত সময়ে ম্যাচটি ৩-৩ গোলে ড্র ছিল। লাল কার্ড দেখেন দুই দলের একজন করে খেলোয়াড়। গতবারের ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্বিপয়ন হয় ব্রাজিল।

এস্তাদিও নিল্টন সান্তোস স্টেডিয়ামে গোলশুন্য ব্যবধানে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল ও চিলি। বিরতির পর ৪৫ মিনিটে রবার্তো ফিরমিনোর বদলে মাঠে নামানো হগয় লুকাস পাকেতাকে। মাঠে নামার পরের মিনিটেই (৪৬ মিনিট) গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন পাকেতা। বক্সের ভেতর নেইমারের সঙ্গে বল আদান-প্রদান করে জোরাল শটে গোল করেন লিঁও মিডফিল্ডার। শুন্যের ওপর তাঁকে দেওয়া নেইমারের পাসটিও ছিল চমত্কার।

এর এক মিনিট পরই ব্রাজিলের জন্য লজ্জাজনক ঘটনা ঘটান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। বল দখল করতে গিয়ে প্রতিপক্ষ খেলোয়াড় ইউজেনিও মেনার মুখে উড়ন্ত লাথি মারেন ম্যানচেস্টার সিটি তারকা। রেফারি সরাসরি লাল কার্ড দেখান তাঁকে।

জেসুস ৪৮ মিনিটে লাল কার্ড দেখার পর বাকি সময়ে দশজন নিয়ে খেলেছে ব্রাজিল। কোপায় ঘরের মাঠে ব্রাজিল কোচ হিসেবে এখনো অপরাজিত রইলেন তিতে। আগামী সোমবার সেমিতে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।

ডায়ালসিলেটএম/১৩

0Shares