জগন্নাথপুরে দোকান খোলা রেখে পালালেন ব্যবসায়ীরা

dial dial

sylhet

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::মহামারি করোনার সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে এক সপ্তাহের কঠোর লকডাউন। এই পরিস্থিতিতে সুনামগঞ্জের জগন্নাথপুরে দোকানপাট খোলা রেখে জনসমাগম তৈরি করে চলছিল ব্যবসায়িক কার্যক্রম।

এ অবস্থায় কয়েকটি বাজারে শনিবার (৩ জুলাই) অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। তখন অনেক ব্যবসায়ী দোকান খোলা রেখেই পালিয়ে যান। এ সময় ৮টি দোকানে জরিমানার পাশাপাশি বাজারের সকল ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে।

জানা যায়, শনিবার দুপুরে উপজেলার ভবেরবাজার, মিরপুর, নয়াবন্দর বাজারসহ বিভিন্ন স্থানে অভিযান চলে। অভিযানকালে ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতি দেখে দোকানপাট বন্ধ করতে শুরু হয় প্রতিযোগিতা। অনেকে দোকান খোলা রেখেই পালিয়ে যান। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপম দাশের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযান চালানো হয়। জরিমানা করা হয় ৮টি ব্যবসাপ্রতিষ্ঠানকে। এসব প্রতিষ্ঠান থেকে মোট ২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে প্রশাসনের পক্ষ থেকে সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও জরুরি প্রয়োজন ছাড়া বাড়িতে থাকার ব্যাপারে প্রচার চালানো হয়। অভিযানকালে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার সেলিম মিয়া উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, বাজারের দোকানপাট খোলা রেখে কেনাবেচা চলছিল। আমাদের উপস্থিতি টের পেয়েই দোকানগুলো খোলা রেখে ও বন্ধ করে অনেকে পালিয়েছেন। ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখায় ও স্বাস্থ্যবিধি না মানায় আমরা ৮টি ব্যবসাপ্রতিষ্ঠানকে অর্থদণ্ড প্রদান করেছি।

ডায়ালসিলেটএম/২

0Shares