যাত্রাবাড়ীতে বিধিনিষেধ অমান্য করায় ২৫ জনকে জরিমানা

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২১

যাত্রাবাড়ীতে বিধিনিষেধ অমান্য করায় ২৫ জনকে জরিমানা

ডায়ালসিলেট ডেস্ক :: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধের তৃতীয়দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় যাত্রাবাড়ীতে ২৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৩ জুলাই) বেলা ১১টায় তাদের জরিমানা করা হয়।

নির্বাহী মেজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ঢাকার সব জায়গায়ই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। সারাদিনে কতজনকে জরিমানা করা হলো তার তথ্য জেলা প্রশাসন থেকে পাওয়া যাবে। আমরাও বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করছি। যাত্রাবাড়ীতে আমরা ২৫ জনকে জরিমানা করেছি।’

তিনি বলেন, ‘মাস্ক না পরা, বিধিনিষেধ অমান্য করে বের হওয়া, গণপরিবহন বন্ধ থাকা সত্বেও বিভিন্ন পয়েন্ট থেকে লোক নেয়ায় অনেক গাড়ি ও পিকআপ চালককে আমরা জরিমানা করেছি। সামনে আরও কয়েকটি পয়েন্টে আমরা অভিযান পরিচালনা করব।’

এদিকে কঠোর বিধিনিষেধের মধ্যেও রাজধানীর যাত্রাবাড়ীতে, সায়দাবাদে চলছে মোটরসাইকেল-প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহন। এসব পরিবহনের অধিকাংশই নির্বিঘ্নে চলাচল করছে। ম্যাজিস্ট্রেট থাকাকালীন যানবাহনগুলোকে প্রশ্নের মুখে পড়তে হলেও তাদের অনুপস্থিতিতে এসব যানবহন চলছে বিনা বাধায়।

কঠোর বিধিনিষেধ আরোপ করে গত বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদি বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়। করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ২১টি শর্ত যুক্ত করে এই বিধিনিষেধ আরোপের হয়েছে বলে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে জানানো হয়।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares