মন্ত্রী ইমরানের প্রচেষ্টায় গোয়াইনঘাট পেলো ৫১ লাখ টাকার ত্রান সহায়তা

dial dial

sylhet

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির ঐকান্তিক প্রচেষ্টায় সিলেটের গোয়াইনঘাটে কোভিড-১৯রোধে চলমান লকডাউন,পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থদের সহায়তায় ইউনিয়ন প্রতি সাড়ে ৩ লক্ষ টাকা হারে মোট ১০টি ইউনিয়নে ৩৭ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

সরকারের প্রবাসীকল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির প্রচেষ্টায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় হতে এ সহায়তা বরাদ্দ দেয়া হয়। ৯টি ইউনিয়নের চেয়ারম্যান ও ১টি ইউনিয়নের নিযুক্ত প্রশাসকের প্রেরিত তালিকানুসারে এসব নগদ অর্থ সহায়তা বিতরণ করা হবে।
তাছাড়া বন্যা আক্রান্ত এলাকার শিশু ও মানুষের গবাদি পশুর জন্য ২লক্ষ ৫০ হাজার টাকার শুকনো খাবার বরাদ্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ। অপর দিকে কোভিড সংক্রমণরোধে চলমান লকডাউন ও বন্যা পরিস্থিতিতে আক্রান্ত মানুষের জরুরী খাদ্য সহায়তায় জরুরী প্রয়োজন মেটাতে ৯লক্ষ ৫০ হাজার টাকা রাখা হয়েছে।
গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান জানান,বর্তমান সরকারের আমলে একজনও না খেয়ে মরবেনা। এজন্য সরকারের প্রধানমন্ত্রীর তরফে আমাদের উপর কঠোর নির্দেশনা রয়েছে। দরিদ্র মানুষের জন্য পর্যাপ্ত খাদ্য সহায়তা রয়েছে। গোয়াইনঘাটের প্রকৃত হতদরিদ্ররা ৩৩৩ তে ফোন করে সহায়তা পাওয়ার জন্য রাখা হয়েছে ৪লক্ষ ৩৬ হাজার টাকা।
গোয়াইনঘাটে প্রকৃত হতদরিদ্ররা ৩৩৩ তে ফোন করলেই উপজেলা প্রশাসন খাদ্য সামগ্রী পৌছে দিবে বলে জানান তিনি । সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন,বর্তমান সরকার জনগণের কল্যাণে ছিলো,আছে,ভবিষ্যতেও থাকবে।

সরকারের প্রধানমন্ত্রী দেশের দরিদ্র জনগোষ্টির ভাগ্যোন্নয়নে নানা প্রকল্প নিয়ে কাজ করে যাচ্ছেন। করোনা ভাইরাস প্রতিরোধে দেশের চলমান লকডাউন ও বন্যা পরিস্থিতিতে সরকার জনগণের পাশে দাড়িয়েছে। গোয়াইনঘাটও তার ধারাবাহিকতা থেকে বাদ যায়নি। সরকারের সদিচ্ছায় চলমান দূর্যোগ মুহুর্তে গোয়াইনঘাটের দরিদ্র মানুষের জন্য প্রথম দফা ৫০ লক্ষ,৫০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।দূর্যোগকালিন সময়ে প্রয়োজনে এ সহায়তার পরিমাণ আরও বাড়ানো হবে। বর্তমান সরকারের আমলে কেউ না খেয়ে মরবেনা। সরকার সব সময় দরিদ্র,অসহায়সহ জনগণের কল্যাণে নিবেদিত থাকবে ইনশাআল্লাহ।

ডায়ালসিলেটএম/১০

0Shares