পেনাল্টিতে ৩ গোল ঠেকানো মার্তিনেজকে নিয়ে যা বললেন মেসি

dial dial

sylhet

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২১

স্পোর্টস ডেস্ক::কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জয়টা ছিল বেশ কষ্টার্জিত। এই ম্যাচটা সহজে ভুলতে পারবেন মেসিরা। টাই হওয়া ম্যাচের ফল বেরিয়েছে টাইব্রেকারে। শেষ পর্যন্ত গোলকিপারের অসাধারণ নৈপূণ্যে রুদ্ধশ্বাস জয় নিয়ে মাঠ ছাড়েন আর্জেন্টাইনরা।

যারা এই জয়ের নায়ক মেসিকে ভাবছেন তারা ভুল করছেন। কলম্বিয়ার বিপক্ষে মঙ্গলবার শেষ রাতের ম্যাচের জয় রাঙান মার্তিনেজন। প্রতিপক্ষের তিন-তিনটি গোল ঠেকিয়ে শিরোপার লড়াইয়ে ম্যারাডোনার উত্তরসূরীদের ধরে রেখেছেন এই কিপার।

চারদিক থেকে তাই প্রশংসায় ভাসছেন আর্জেন্টিনার গোলকিপার। টুইটার-ইনস্টাগ্রাম ছেয়ে যাচ্ছে এমিলিয়ানো মার্তিনেজের প্রশংসার বানে।

তবে আর্জেন্টিনার গোলকিপারের কানে হয়তো সবচেয়ে মধুর হয়ে বাজবে লিওনেল মেসির করা প্রশংসাটাই। ম্যাচ শেষে আর্জেন্টিনা অধিনায়ক তার সতীর্থকে প্রশংসায় ভাসিয়েছেন।  ‘আমাদের একজন এমি আছে (এমিলিয়ানো মার্তিনেজ)। সে সত্যিকার অর্থেই একজন ফেনোমেনোন।’

কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনালের ম্যাচটিতে ৭ মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। মেসির দুর্দান্ত এক পাস থেকে গোলটি করেন ইন্টার মিলানের স্ট্রাইকার লাওতারো মার্তিনেজ। কিন্তু ৬১ মিনিটে লুইস দিয়াসের গোলে সমতায় ফেরে কলম্বিয়া।

এরপর আর কোনো দলই গোল করতে না পারায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। ম্যাচ টাইব্রেকারে গড়ানোয় আর্জেন্টিনার বেশির ভাগ সমর্থকই কিছুটা হাল ছেড়ে দিয়েছিলেন। কারণ টাইব্রেকার ভাগ্য যে সবসময় আর্জেন্টাইনদের পক্ষে যায় না সেটি কার না জানা।

এই ম্যাচে টাইব্রেকার নিয়ে মেসিদের দু:শিন্তার কারণ হচ্ছে কলম্বিয়ার গোলকিপারের তুলনায় তাদের কিপার নবীন। কলম্বিয়ার গোলবারের নিচে অনেক দিনের পোড় খাওয়া সৈনিক দাভিদ ওসপিনা, যার ভান্ডারে এ ম্যাচের আগে ছিল কলম্বিয়ার হয়ে ১১১টি ম্যাচ খেলার অভিজ্ঞতা। অন্যদিকে, আর্জেন্টিনার গোলবারের নিচে আন্তর্জাতিক ফুটবলে একদমই আনকোরা একজন।

মার্তিনেজের আর্জেন্টিনার জার্সিতে যে অভিষেকই হয়েছে গত মাসে, চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ দিয়ে। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের আগে আন্তর্জাতিক ফুটবলে তার অভিজ্ঞতা মাত্র ৬টি ম্যাচ খেলার।

এমন একজন গোলকিপারই দলকে টেনে তুললেন ফাইনালে। শুরুতে কলম্বিয়ার হয়ে কুয়াদ্রাদো ও আর্জেন্টিনার হয়ে মেসি গোল করেন। এরপরই মঞ্চে আবির্ভাব এমিলিয়ানো মার্তিনেজের।

ডায়ালসিলেটএম/১৩

0Shares