রূপগঞ্জের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫২ জন নিহত

dial dial

sylhet

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক :: নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫২ জন নিহত হয়েছেন। এরমধ্যে শুক্রবার (৯ জুলাই) বিকেল পর্যন্ত ৪৯ জনের মরদেহ উদ্ধার করা হয়। তার আগে বৃহস্পতিবার (৮ জুলাই) অগ্নিদগ্ধ তিনজন হাসপাতালে মারা যান।

এদিকে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় আগুন লাগলেও এখন পর্যন্ত (বিকেল পৌনে ৬টা) নিয়ন্ত্রণে আসেনি। তবে মূল আগুন দুপুর সাড়ে ১২টায় নিয়ন্ত্রণে এসেছে বলে জানান ফায়ার সার্ভিসের ডেপুটি ডিরেক্টর দেবাশীষ বর্ধন।

পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে না আসার আগ পর্যন্ত ফায়ার সার্ভিস কাজ চালিয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার সরেজমিন গিয়ে দেখা যায়, মূল আগুন নিয়ন্ত্রণে আসলেও বিক্ষিপ্তভাবে ভবনের কিছু কিছু স্থানে আগুন জ্বলে উঠছে। পুরো আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস এখনো কাজ করছে।

ফায়ার সার্ভিসের ডেপুটি ডিরেক্টর দেবাশীষ বর্ধন জানান, বৃহস্পতিবার আগুন লাগার পর ২৫ জনকে জীবিত অবস্থায় ছাদ থেকে উদ্ধার করা হয়।

এদিকে আগুনের তাপ সহ্য করতে না পেরে চারতলা থেকে তিনজন লাফিয়ে পড়েন বলে জানান প্রত্যক্ষদর্শীরা। তাদের ভাষ্যমতে, ভবনটিতে ৪০০-৪৫০ জন মানুষ ছিল।

অগ্নিকাণ্ডের সময় ভবনটিতে আনুমানিক কতজন মানুষ ছিলেন জানতে চাইলে দেবাশীষ বর্ধন জানান, ভবনটিতে কতজন ছিলেন তা এখনই বলা যাচ্ছে না। তদন্ত করে পরে বিষয়টি জানানো হবে।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares