জুতা ভেজাবেন না বলে মৎস্যজীবীর কোলে ওঠে নৌকা থেকে পার হলেন মন্ত্রী

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক ::  ভারতের তামিলনাডু রাজ্যে মৎস্য দপ্তরের মন্ত্রী অনিতা রাধাকৃষ্ণণের নিজের জুতা ভেজাবেন না বলে  এক মৎস্যজীবীর কোলে ওঠে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্টারনেটে ভাইরাল হয়েছে। সাম্প্রতি নদী ভাঙন পরিস্থিতি পর্যালোচনা করতে এই মন্ত্রী তামিলনাড়ুর থিরুভাল্লুরে যান। সেখানে নিজের জুতা ভেজাবেন না বলে মন্ত্রী এক মৎস্যজীবীর কোলে ওঠেন। আর সেই কোলে ওঠার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই তামিল মন্ত্রীকে নিয়ে সমালোচনার ঝড় বইছে সেই রাজ্যে ।

ডিএমকে নেতা মন্ত্রী অনিতা রাধাকৃষ্ণণ থিরুভাল্লুরে গিয়ে নৌকায় করে ভাঙন পরিস্থিতি খতিয়ে দেখেন। দীর্ঘদিন ধরে সেখানকার মানুষ সমুদ্রের তীরে ভাঙন এবং ক্ষয়ের অভিযোগ করে আসছে। নৌকায় করে পাড় পরিদর্শনের পর যখন তিনি ডাঙায় ফিরবেন, তখন তার পরনের সাদা জুতা তিনি কোনোভাবেই ভেজাবেন না বলে জানান। নৌকা থেকে নামতেও অস্বীকার করেন মন্ত্রী।

পরে এক মৎস্যজীবী তাকে কোলে করে নৌকা থেকে ডাঙায় নিয়ে আসেন। এই বিষয়ে মন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি ভিআইপি সংস্কৃতির বিষয়টি উড়িয়ে দিয়ে দাবি করেন, মৎস্যজীবীরা ভালোবেসে তাকে কাঁধে তুলতে চেয়েছিলেন, তাই ওভাবে তিনি ডাঙায় আসেন।

তিনি বলেন, ‘এতে ভুল কী আছে? আমায় ভালোবেসে যদি তারা বলে, তাহলে আমার উচিত কাঁধে চড়া। যদি আমি না চড়তাম, সেটা ভুল হতো। একজন মৎস্যমন্ত্রী পারে এক মৎস্যজীবীর কাঁধে চাপতে। নয়ত আর কে চাপবে?’

তবে মন্ত্রী যে নৌকায় উঠেছিলেন, তাতে সাতজন যাত্রী ধারণ করা গেলেও মন্ত্রীর সঙ্গে তাতে অন্তত ৩০ জন ছিলেন। আর এর জেরে পানিতে থাকাকালীন নৌকা ভারসাম্য হারাচ্ছিল। এরপর বাধ্য হয়ে কিছু মানুষকে  অন্য নৌকায় স্থানান্তরিত করা হয়। নৌকা তীরে এলে, মন্ত্রী গোড়ালি পানিতে নামতে অস্বীকার করেন বলে অভিযোগ তার বিরুদ্ধে।

সূত্র : হিন্দুস্তান টাইমস, এএনআই।

0Shares