সাদমানের ফিফটি, ৩৬১ রানের লিড বাংলাদেশের

dial dial

sylhet

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২১

স্পোর্টস ডেস্ক:: জিম্বাবুয়েকে বড় লক্ষ্য দিতে দ্রুত ব্যাট চালাচ্ছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। স্বাগতিক বোলারদের ওপর চড়াও হয়ে দ্রুত রান তুলছেন সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্ত। এরই মধ্যে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি পূরণ করেন সাদমান।

ফিফটির কাছাকাছি আছেন শান্তও। প্রথম সেশনের ব্যাটিং শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৬৯ রান। ৩৬১ রানে এগিয়ে সফরকারীরা। চতুর্থ দিনে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেন সাদমান ইসলাম ও সাইফ হাসান। ওপেনিং জুটিতে তারা গড়েন ৮৮ রানের পার্টনারশিপ। ফিফটির দোরগোড়ায় থেকে সাইফ আউট হলে ভাঙে জুটিটি। এরপর সাদমানের সঙ্গ দিতে নামেন শান্ত। দুই টাইগার ব্যাটসম্যান মিলে চড়াও হয়েছেন জিম্বাবুয়ের বোলারদের উপর। সাদমান ১৪৪ বলে ৭২ রান ও শান্ত ৫৮ বলে ৪৭ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছেন।

এর আগে ৩০.২ ওভারে এনগারাভার বল খেলতে গিয়ে স্লিপে থাকা দিয়ন মেয়ার্সের তালুবন্দি হন সাইফ হাসান। আর তাতেই ভাঙে জুটিটি। ফেরার আগে ৯৫ বলে ৬ চারের মধ্য দিয়ে ৪৩ রানের ইনিংস খেলেন সাইফ হাসান। যা তার টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ। সাদা পোশাকে  এটি সাইফের পঞ্চম ম্যাচ। ২০২০ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে অভিষেক ম্যাচে রাওয়ালপিন্ডিতে দুই ইনিংসে তার সংগ্রহ ছিল ০, ১৬।

একই বছরের মার্চে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে তার ব্যাট থেকে আসে ৮ রান। দ্বিতীয় ইনিংসে নামতে হয়নি। চলতি বছরের এপ্রিলে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে নিজের তৃতীয় টেস্টের দুই ইনিংসে ০, ১ রান করেন। একই দলের বিপক্ষে একই সফরে চতুর্থ ম্যাচে করেন ২৫ ও ৩৪।

ডায়ালসিলেট/এম/৮

0Shares