এবারের ঈদে আসছে অপরাজিতা সংগীতা’র ‘উপলব্ধি’

dial dial

sylhet

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক :: আসন্ন ঈদুল আযহা উপলক্ষে আসছে সাম্প্রদায়িক সম্প্রীতির গল্পে নির্মিত ওভিসি ‘উপলব্ধি’। এটি নির্মাণ করেছেন চলচ্চিত্র পরিচালক অপরাজিতা সংগীতা।

মানবতাবাদী সামাজিক সংগঠন হিউম্যান ফার্স্ট মুভমেন্টের প্রযোজনায় ধর্মীয় সম্প্রীতি, অসাম্প্রদায়িকতা ও মানবতার বিকাশের লক্ষ্যে এটি নির্মিত বলে জানানো হয়েছে।

মূলত ‘উপলব্ধি’ একটি জনসচেতনতামূলক নাটিকা। যা সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন ‘বি হিউম্যান ফার্স্ট’-এর অংশ হিসেবে প্রচার হবে হিউম্যান ফার্স্ট মুভমেন্টের ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে।

‘উপলব্ধি’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ ও নাফিস আহমেদ। এছাড়া আরও অভিনয় করেছেন শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী নির্ঝর চৌধুরী, মুনমুন রিফাত ও আনন্দ কুটুম।

এ প্রসঙ্গে সংগঠনটির প্রতিষ্ঠাতা-পরিচালক অজন্তা দেব রায় বলেন, আমাদের দৈনন্দিন জীবনে আমরা অনেক সময় ইচ্ছে করে অথবা না বুঝেই এমন অনেক কাজ করি বা কথা বলে ফেলি, যেটা অন্য সম্প্রদায়ের মানুষের মনে আঘাত দিতে পারে। এই বিষয়গুলো সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে। এসব বিষয়গুলোকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেওয়ার প্রচেষ্টাতেই #BeHumaneFirst থেকে ধারাবাহিকভাবে কিছু ওভিসি করার উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমরা আমাদের সংগঠন থেকে তাই সিদ্ধান্ত নিয়েছি যে প্রতি বছরই এ ধরনের কিছু কাজ করব যেগুলো আমাদের সমাজে মানবিকতা ও অসাম্প্রদায়িকতার বিকাশে সহায়ক হবে। আশা করছি আমাদের প্রথম কাজটি সবার ভালো লাগবে।

সংগঠনটির সাংগঠনিক কার্যক্রমের অংশ ‘বি হিউম্যান ফার্স্ট’ সোশ্যাল মিডিয়ায় ৬টি ক্যাম্পেইন বিভিন্ন থিম এবং হ্যাশট্যাগ সফলভাবে সম্পন্ন করেছে বলেও জানান তিনি।

ডায়ালসিলেট/এম/এ

0Shares