মেসির সঙ্গে কী কথা হলো, জানালেন নেইমার

dial dial

sylhet

প্রকাশিত: ১২:২১ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক :: লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ২৮ বছর পর শিরোপা ঘরে তুলে নিয়েছে আর্জেন্টিনা। এই শিবিরে গতকাল থেকে বাঁধভাঙা উচ্ছ্বাস। বহু দিন ধরে এই জয়টার অপেক্ষায় ছিলেন কোটি আর্জেন্টাইন ভক্তরা। টানা ৬ টুর্নামেন্টে হেরে কোপায় সব যন্ত্রণা ঘোচানোর স্বপ্নে বিভোর ছিলেন মেসিরা।

সেই প্রতীতী পূরণ হলো। তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে নাস্তানাবুদ করে জেতার আনন্দ তো একটু বেশিই, তা না?

আর আর্জেন্টাইন ফেনোমেনন মেসির জন্য এই শিরোপা ঘরে তোলা একটি বাড়তি আনন্দের। কারণে ২০১৬ সালে কোপার ফাইনালে হেরে গিয়ে খেলাটাই ছেড়ে দিয়েছিলেন দ্য ফেনোমেনন। আর তাই ব্রাজিলিয়ানদের হারানোর এই মধুর স্মৃতি মেসি সহজে ভুলতে চাইবেন না। সেটি বোঝা গেছে ম্যাচ শেষে তার শরীরী ভাষায়। বুনো উল্লাসে মেতে উঠেন মেসিরা।

মেসিরা যখন জয়গানে ব্যস্ত তখন মাঠের এক কোণে দাঁড়িয়ে কাঁদছিলেন ব্রাজিল সুপারস্টার নেইমার। বন্ধু মেসির স্বপ্ন পূরণ হলেও নেইমারের আক্ষেপটা যে রয়েই গেল।

এখনও কোপায় দলকে শিরোপা এনে দিতে পারেননি দ্য ফেনোমেনন। এবার ঘরের মাঠে সুযোগটা পেয়েও হাতছাড়া করলেন।

তবে মেসির আনন্দের দিনে নেইমারের কান্না বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচ শেষে সব আনুষ্ঠানিকতার শেষে মেসি-নেইমারকে দেখা যায় চেনা চেহারায়। খালি গায়ে একসঙ্গে অনেকটা সময় আড্ডা মারেন দুই বন্ধু।

কী কথা হয়েছে দুই বন্ধুর মাঝে এই প্রশ্ন তাদের ভক্তদের মনে। পরে ব্রাজিলিয়ান তারকা নিজেই জানালেন, কী কথা হয়েছিল তাদের মাঝে।

ব্রাজিল ও আর্জেন্টিনা দ্বৈরথ ছাপিয়ে তাদের রয়েছে মধুর এক বন্ধুত্বের সম্পর্ক। যার শুরুটা হয়েছিল নেইমার বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে।

সময়ের পরিক্রমায় নেইমার ক্লাব ছেড়ে গেলেও তাদের সম্পর্কে কোনো ভাটা পড়েনি। তাই কোপা আমেরিকার ফাইনালে হেরে দুঃখ ভারাক্রান্ত নেইমার ছুটে যান মেসির কাছে। লম্বা সময় ধরে আলিঙ্গনে সাবেক সতীর্থকে শুভেচ্ছা জানান, জাতীয় দলের হয়ে প্রথম শিরোপা জয়ে। নিজেদের পরাজয়ে হতাশ নেইমার খুশি মেসির অর্জনে।

গতকালের আড্ডা প্রসঙ্গে নেইমার বলেন, গতকাল (রোববার) হেরে যাওয়ার পর আমি গিয়ে আমার দেখা সব সময়ের সেরা খেলোয়াড়কে আলিঙ্গন করি, সে আমার বন্ধু ও ভাই মেসি। আমার মন খারাপ ছিল এবং তাকে মজা করে বলি, ‘তুমি আমাকে হারিয়ে দিলে’!

‘হেরে যাওয়ায় আমি হতাশ, কিন্তু এই মানুষটা (মেসি) অসাধারণ! ফুটবলের জন্য এবং বিশেষ করে আমার জন্য সে যা করেছে সেজন্য তার প্রতি আমার রয়েছে সর্বোচ্চ সম্মান।’

মেসিকে অভিনন্দন জানানোর পাশাপাশি ফাইনালে হেরে যাওয়া পোড়াচ্ছে নেইমারকে। ।

‘পরাজয় আমাকে ব্যথিত করে এবং এই অনুভূতি সঙ্গে নিয়ে কিভাবে চলতে হয় সেটা আমি এখনও শিখতে পারিনি।’

ডায়ালসিলেট/এম/এ/

0Shares