ফের করোনা সংক্রমণ বাড়ল ভারতে

dial dial

sylhet

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক :: দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও ভারতে নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৭৯২ জন। একদিন আগের তুলনায় দৈনিক সংক্রমন বেড়েছে ২৩ শতাংশ। ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯ লাখ ৪৬ হাজার ৭৪। খবর এনডিটিভির।

এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে ৬২৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার এই সংখ্যা ছিল ২ হাজারের বেশি। ভারতে করোনা সংক্রমণে এখন পর্যন্ত ৪ লাখ ১১ হাজার ৪০৮ জনের মৃত্যু হয়েছে। তবে দৈনিক সংক্রমণ বাড়লেও নিয়ন্ত্রণে রয়েছে দৈনিক সংক্রমণের হার। পাশাপাশি সক্রিয় রোগী কম হওয়ার ধারাও অব্যাহত রয়েছে।

ভারতে বর্তমানে সবচেয়ে বেশি সংক্রমণ দেখা যাচ্ছে কেরালায়। গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৫৩৯ জন। মহারাষ্ট্রে সংক্রমণ কমলেও এখন প্রায় প্রতিদিনই ৭ থেকে সাড়ে ৭ হাজার মানুষ সংক্রমিত হচ্ছে।

তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে এই সংখ্যা আড়াই হাজারের আশপাশে। কর্নাটক, আসাম এবং ওড়িশাতে দৈনিক আক্রান্ত ২ হাজারের আশপাশে। দেশের দৈনিক আক্রান্তের সিংহভাগই হচ্ছে এই ৭টি রাজ্য থেকে।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ২৪৩। ইতোমধ্যেই ওই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ৭২ হাজার। নতুন করে আরও ১৯৬ জনের মৃত্যুতে এখন পর্যন্ত ওই রাজ্যে মোট মারা গেছে ১ লাখ ২৬ হাজার ২২০ জন। যুক্তরাষ্ট্রের পর সর্বোচ্চ সংক্রমণ ভারতে।

কর্নাটকে নতুন করে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩৮৬। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৬১ জন। তামিলনাড়ুতে নতুন করে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৫২। একই সময়ে মারা গেছে ৩৬ জন।

এদিকে ভারতে করোনার তৃতীয় ঢেউ আঘাত হানতে পারে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। লোকজনকে করোনার তৃতীয় ঢেউয়ের বিষয়ে সতর্ক থাকা এবং এই বিষয়টিকে গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। আগা্মী শুক্রবার করোনা পরিস্থিতি নিয়ে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, ওড়িশা, মহারাষ্ট্র এবং কেরালার মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চ্যুয়াল বৈঠক করার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares