ভুয়া সাংবাদিক ফয়সল কাদিরকে গ্রেফতার করেছে র‌্যাব-৯

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২১

নিজস্ব  প্রতিবেদক :: সিলেটে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে ফেসবুকে লাইভ করে ভাইরাল হওয়া সেই কথিত সাংবাদিককে গ্রেফতার করেছে র‌্যাব-৯। মঙ্গলবার (১৩ জুলাই) দিবাগত রাত দেড়টার দিকে র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামিউল আলম এবং সহকারী পুলিশ সুপার আফসান-আল-আলমের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে

সিলেট মহানগরীর পীরের বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আটককৃত ভুয়া সাংবাদিকের নাম ফয়সল কাদির (৩৯)। ফেসবুকভিত্তিক পিকে টিভির (পৃথিবীর কথা টিভি) ভারপ্রাপ্ত সম্পাদক ও মাতৃজগত নামে একটি পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে নানা অপকর্ম করে বেড়াচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

এর আগে গত ৯ জুলাই সিলেট মহানগরীর সুরমা গেইট এলাকায় সড়ক পরিবহন আইন অমান্য করায় মোটর সাইকেল আটকের পর ট্রাফিক সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়াকে হুমকি-ধামকিসহ নানা অপপ্রচার চালিয়ে ‘পিকে টিভি’ নামে ফেসবুক পেইজে লাইভ করে সাংবাদিক পরিচয় দেয়া ফয়সল কাদির। যা কয়েকঘন্টার মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এরপর থেকে সমালোচনার মুখে পড়ে ভুয়া সাংবাদিক ফয়সল কাদির। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই সাংবাদিক পরিচয়ধারী ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

এ ঘটনায় রোববার (১১ জুলাই) রাতে সার্জেন্ট মো. নুরুল আফসার ভূইয়া বাদি হয়ে ফয়ছল কাদিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহপরান থানায় মামলা (নং- ০৫, তাং- ১১/০৭/২০২১খ্রি.) দায়ের করেন। মামলার এজাহারে ফয়সল কাদিরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন মিথ্যা তথ্য সরাসরি প্রচার করে বিশৃঙ্খলা সৃষ্টি ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগ আনা হয়েছে।

0Shares