বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় ১৯ কোটি, মারা গেছেন ৪০ লাখ

dial dial

sylhet

প্রকাশিত: ১০:২১ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক :: বিশ্বে করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। এরই ধারাবাহিকতায় সারা বিশ্বে প্রায় ১৯ কোটি করোনা রোগী শনাক্ত হয়েছেন। আর মারা গেছেন ৪০ লাখের বেশি মানুষ।

শুক্রবার (১৬ জুলাই) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৫০২ জন। এনিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ লাখ ৮২ হাজার ৬৩৭ জনে।

এছাড়া একই সময়ে বিশ্বে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৬৪৮ জন। এতে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৯৭ লাখ ২ হাজার ২৪৭ জনে।

করোনার সংক্রমণ ও মৃত্যুতে এখনো বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৪৪ জনের। এ নিয়ে মৃত্যু বেড়ে হয়েছে ৬ লাখ ২৪ হাজার ২১৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৬ হাজার ৬৭৪ জন। মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ১৫৫ জনে।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪৪ জন। আর নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৭২ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১০ লাখ ২৫ হাজার ৮৭৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ১২ হাজার ৫৬৩ জন।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares