বাংলাদেশে আসছে করোনা টিকার আরও ৩৫ লাখ

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২১

বাংলাদেশে আসছে করোনা টিকার আরও ৩৫ লাখ

ডায়ালসিলেট ডেস্ক: বাংলাদেশে মার্কিন ফার্মাসিউটিক্যাল কোম্পানি মডার্নার তৈরি করোনা টিকার আরও ৩৫ লাখ ডোজ আসছে। সোমবার ওই টিকার ডোজ দেশে পৌঁছাবে।আন্তর্জাতিক টিকা বণ্টন কর্মসূচি কোভ্যাক্সের আওতায় এই টিকা পাচ্ছে বাংলাদেশ। শুক্রবার হোয়াইট হাউসের এক কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে এমনটাই জানিয়েছেন।

মার্কিন ওই কর্মকর্তা বলেছেন, এই কর্মসূচির আওতায় ইউক্রেনকেও মডার্নার টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র। এর আগে পূর্ব ইউরোপীয় দেশটিতে এই টিকার ২০ লাখ ডোজ পাঠানো হয়েছে।ওই কর্মকর্তা আরও বলেন, বিজ্ঞানীদের দল এবং উভয় দেশের নীতিনির্ধারণী কর্তৃপক্ষ নিরাপদ ও কার্যকর টিকা সরবরাহ নিশ্চিত করতে কাজ করছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানান বিশ্বের অন্য দেশগুলোর সঙ্গে করোনা টিকা ভাগাভাগি করতে প্রতিশ্রুতির অংশ হিসেবেই বাংলাদেশ ও ইউক্রেনে এসব টিকা পাঠানো হচ্ছে।
ইতোমধ্যেই বাংলাদেশ কোভ্যাক্স কর্মসূচির আওতায় মডার্না টিকার ২৫ লাখ ডোজ টিকা পেয়েছে। মর্ডানার সাড়ে ১২ লাখ ডোজ টিকা গত ২ জুলাই রাত ১১টা ২২ মিনিটে দেশে এসে পৌঁছায়। পরদিন সকালে আসে আরও সাড়ে ১২ লাখ ডোজ টিকা। দেশের বিভিন্ন টিকাকেন্দ্রে এই টিকা প্রয়োগ করা হচ্ছে।

ডি.এস/সাবিহা

0Shares