ভারত থেকে পালিয়ে আসা ২১ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২১

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের ঢাকা বাসস্ট্যান্ড এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে ভারত থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের আটক করেছে পুলিশ।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে  ৬ জন পূরুষ, ৮ জন নারী ও ৭টি শিশু রয়েছে।  এসময় তাদের শরীরের তাপমাত্রা মেপে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

জানা যায়,  কুলাউড়ার উপজেলার সীমান্তবর্তী পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া গ্রাম দিয়ে দালালদের মাধ্যমে ভারতের ত্রিপুরা রাজ্যের আলীহাট নামক স্থান থেকে চট্রগাম রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্যেশ্য ছিল তাদের। এসময় এসআই আব্দুল্লাহ্ আল নোমান ও এএসআই সাইদ হোসেন তাদেরকে আটক করেন।

এদিকে, মিয়ানমারে দাঙ্গার সময় বাংলাদেশে প্রবেশ করে সাতক্ষীরা হয়ে প্রথমে ভারতে প্রবেশ করে রোহিঙ্গারা পরে এখান থেকে অনেকে সরাসরি ভারতে চলে যায়। চট্রগ্রাম রোহিঙ্গা ক্যাম্পে তাদের আত্মীয় স্বজনও রয়েছে।

অন্যদিকে জানা যায়, ভারতের দালাল সাইফুল ও বাংলাদেশের দালাল ফরিদ ও জসিমের মাধ্যমে তারা বাংলাদেশে প্রবেশ করে। পুলিশ জানায়, তদন্ত করা হচ্ছে তারা পাচারের সন্মুখীন বা অন্য কোনও কারনে বাংলাদেশে এসেছে কিনা। তবে দালালদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশ সুপার। তাদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

 

 

0Shares