২৪ ঘণ্টায় ৬৫ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

dial dial

sylhet

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::ডেঙ্গু রোগী বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৬৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে ঢাকায় নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫৯ জন। একদিনে ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৬ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগী রয়েছেন ৪০২ জন। এর মধ্যে রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৩৯৪ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি আছেন ৮ জন।

এ বছরের জানুয়ারী থেকে ২০শে জুলাই পর্যন্ত মোট ১ হাজার ৩৪৭ জন ডেঙ্গু জ¦র নিয়ে হাসপাতালে ভর্তি হন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাসায় গেছেন ৯৪২ জন।

চলতি জুলাই মাসেই ৯৭৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

জুন মাসে এই সংখ্যা ছিল ২৭২ জন। মে মাসে ৪৩ জন, এপ্রিলে ৩ জন, মার্চে ১৩ জন, ফেব্রুয়ারিতে ৯ জন এবং জানুয়ারিতে ৩২ জন। এবছর ডেঙ্গু সন্দেহে এ পর্যন্ত ৩টি মৃত্যুর ঘটনা যাচাই-বাছাইয়ের জন্য সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

এদিকে গত দুই দিন আগে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দেশে ডেঙ্গু পরিস্থিতি আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

ডায়ালসিলেট এম/১৪

0Shares