আগামীকাল পর্দা উঠছে অলিম্পিকের

dial dial

sylhet

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২১

স্পোর্টস ডেস্ক;:করোনাভাইরাসের কারণে টোকিও অলিম্পিক নিয়ে জলঘোলা কম হয়নি। এক বছর পিছিয়ে আসা আসরটি নিয়ে এবারও দেখা দেয় নানা জটিলতা। কোভিড-১৯ এড়াতে অলিম্পিক আয়োজনের ঘোর বিরোধিতা করে জাপানবাসী। অবশেষে নির্ধারিত সময়েই পর্দা উঠছে গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত অলিম্পিকের। আগামীকাল ২৩শে জুলাই শুরু হয়ে ৮ই আগস্ট পর্যন্ত চলবে প্রতিযোগিতাটি।
এবারের আসরে বাংলাদেশের ৬ অ্যাথলেট অংশ নেবে। দুই আর্চার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। শুটার আব্দুল্লাহ হেল বাকি, সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ ও স্পিন্টার জহির রায়হান। ছয় অ্যাথলেটের মধ্যে কেবল রোমান সানাই অর্জন করেছেন টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা।
২৩শে জুলাই অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকা থাকবে গত এসএ গেমসে ৫০ মিটার ব্রেস্টস্ট্রোক ও ১০০ মিটার মিডলে রিলেতে রুপা জেতা সাঁতারু আরিফুলের হাতে।
তবে শুরুর আগেই করোনার ধাক্কার মুখে পড়েছে অলিম্পিক। দিনদিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। বুধবার (২১ জুলাই) পর্যন্ত ৭৯ জন সংগঠক করোনাভাইরাসের আক্রান্ত হয়েছেন। খবর আনাদোলু এজেন্সির।
এদিন টোকিও অলিম্পিক আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে গেমসে অংশ নিতে জাপানে আসা ৮জন বুধবার নতুন কওে করোনায় আক্রান্ত হয়েছেন।
এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম ঘেব্রেইয়েসুস বুধবার জানিয়েছেন যে টোকিও অলিম্পিকে করোনা ছড়ানোর সম্ভাবনা ও শঙ্কা কোনোভাবেই উড়িয়ে দেয়া যাবে না। তবে তিনি সংক্রমণ রুখতে নানামুখী পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন।
এদিকে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় টোকিও শহওে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। যেটা ২২ই আগস্ট পর্যন্ত অব্যাহত থাকবে।

ডায়ালসিলেট এম/৭

0Shares