জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে ১২টি নৌ যান আটক

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২১

জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে ১২টি নৌ যান আটক

ডায়ালসিলেট ডেস্ক;:সীমান্ত এলাকা গোয়াইনঘাটের জাফলংয়ে অভিযান চালিয়ে অবৈধভাবে মেশিন দিয়ে বালু উত্তোলনের দায়ে বালুবাহী ১২ টি নৌযান আটক করে মেশিন ধ্বংস ও জরিমানা করেছে টাস্কফোর্স।

আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে জাফলংয়ের ডাউকি নদীতে গোয়াইনঘাট উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.কে.এম নূর হোসেন নির্ঝরের নতৃত্বে অভিযান পরিচালনা কালে জাফলং নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে পুলিশ-বিজিবি নিয়ে টাস্কফোর্স গঠন করে অভিযান চালিয়ে মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১২ টি বালুবাহী নৌযানের বালু উত্তোলনের মেশিন ধ্বংস করা হয়। তিনটি বালুবোঝাই নৌকা আটক করে নৌকার মালিককে ৩ টি মামলায় মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় সংগ্রাম সীমান্ত ফাঁড়ির নায়েক সুবেদার তরিকুল ইসলাম, থানার এএসআই মারুফ আল মুকিতসহ পুলিশ ও বিজিবির সদস্যরা অভিযানে অংশ নেন।
অভিযান শেষে গোয়াইনঘাটের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. কে. এম নূর হোসেন নির্ঝর বলেন, জাফলংয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে পুলিশ-বিজিবি নিয়ে টাস্কফোর্স গঠন করে অভিযান চালিয়ে মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১২ টি বালুবাহী নৌযানের বালু উত্তোলনের মেশিন ধ্বংস করা হয়। তিনটি বালুবোঝাই নৌকা আটক করে নৌকার মালিককে ৩ টি মামলায় মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন বন্ধে প্রশাসনের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে।

ডায়ালসিলেট এম/

0Shares