ফেসবুকে নারী সেজে প্রতারণা, বিয়ানীবাজারে আটক ১

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২১

ফেসবুকে নারী সেজে প্রতারণা, বিয়ানীবাজারে আটক ১

ডায়ালসিলেট ডেস্ক:: আমেরিকা প্রবাসী নারী সেজে বিয়ানীবাজারের এক যুবকের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে এক যুবক প্রতারক।

এ ঘটনায় গত ২৩ জুলাই প্রতারণার স্বীকার যুবক বিয়ানীবাজার থানায় সাধারণ ডায়রি করলে পুলিশ অভিযুক্ত যুবককে আটক করে।

সাধারণ ডায়রি ও পুলিশ সূত্রে জানা যায়, প্রতারক ইমরান আহমদ আমেরিকান তরুণী নাজহা আক্তার ছাভা নাম ধরে যুবক সুলতান আহমদের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে। ফেসবুক থেকে পরিচয়ের পর ব্যক্তিগত মোবাইল নম্বরে যোগাযোগের মাধ্যমে উভয়ের মধ্যে গভীর সম্পর্ক গড়ে উঠে। নারী কন্ঠের মাধুর্য দিয়ে যুবক সুলতান আহমদকে প্রেমের ফাদে ফেলে বিকাশ এর মাধ্যমে প্রতারণা শুরু করেন প্রতারক ইমরান আহমদ।
ভিকটিম সুলতানকে বিবাহ করে আমেরিকা নিয়ে যাওয়ার স্বপ্ন দেখিয়ে হাতিয়ে নেয় ৪ লক্ষ ৬০ হাজার টাকা। বিভিন্ন সময়ে বিকাশের মাধ্যমে নেয়া টাকা আমেরিকা নেয়ার প্রক্রিয়া ব্যয় হচ্ছে বলে সুলতানকে জানায়। গত ঈদুল আযহায় প্রতারক ইমরানের সাথে আলাপে সন্দেহ হয় ভিকটিম সুলতান আহমদের। তিনি বিয়ানীবাজার থানায় সাধারণ ডায়রি করেন।

তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ নিশ্চিত হয় কথিত প্রেমিকা আসলে একজন পুরুষ। তিনি সিলেটের শেখঘাট এলাকায় বসবাস করেন। বুধবার বিয়ানীবাজার থানা পুলিশ তার অবস্থান নিশ্চিত হয়ে সিলেট কোতোয়ালি থানা পুলিশের সহযোগিতায় নগরীর শেখঘাট এলাকার জিতু মিয়া জমিদার বাড়ির বাসা থেকে তাকে রাত ৮টার দিকে গ্রেফতার করে। নারী সেজে প্রতারণা করা যুবক ইমরান আহমদ (৩২) নগরীর শেখঘাট এলাকার মৃত ইকবাল আহমদের পুত্র। প্রতারক ইমরানের স্ত্রী সন্তান রয়েছে।  বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) হিল্লোল রায় বলেন, গ্রেপ্তারকৃত প্রতারক ইমরান পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি শিকার করেছে। তার আসামীর বিরুদ্ধে বিয়ানীবাজার থানায় মামলা (১৩/২৯-০৭-২১) দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতের প্রেরণ করা হয়।

ডায়ালসিলেট এম/

0Shares