গণপরিবহন চলাচলে বেধে দেওয়া হলো সময়সীমা

প্রকাশিত: ১২:৩২ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০২১

গণপরিবহন চলাচলে বেধে দেওয়া হলো সময়সীমা

ডায়ালসিলেট :: চলমান লকডাউনে রপ্তানিমুখী শিল্প-কারখানার কর্মীদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে রবিবার থেকে দেশের রপ্তানিমুখী কারখানা চালু হবে। তবে রবিবার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সব ধরনের গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

শনিবার বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, শনিবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলার ডিসিদের মৌখিকভাবে এমন নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যায়।

এর আগে, গার্মেন্টসহ সকল কলকারখানার শ্রমিকদের কর্মস্থলে ফিরতে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা এবং শিমুলিয়া-বাংলাবাজার এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে রবিবার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে জানান, ‘শ্রমিকরা যেভাবে রাস্তায় নেমে চলে আসতে উদ্যোগ নিয়েছে তাতে অনেক দুর্ঘটনা ঘটে যেতে পারে। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে পড়েছে। বিষয়টি দেখে প্রধানমন্ত্রী বলেছেন, শ্রমিকদের সুন্দরভাবে ঢাকায় আসার জন্য গণপরিবহনের ব্যবস্থা করতে। তাই আমরা আপাতত এই ছাড় দিয়েছি। তবে রবিবার দুপুর ১২টার মধ্যে কোনো গণপরিহনকে বাধা দেওয়া হবে না।’

উল্লেখ্য, করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। চলমান এই বিধিনিষেধ আরও বাড়ানোর সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তরের।

0Shares