বৃটিশ রেকর্ড গড়ে ম্যানসিটিতে গ্রিলিশ

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২১

বৃটিশ রেকর্ড গড়ে ম্যানসিটিতে গ্রিলিশ

স্পোর্টস ডেস্ক::৬ বছর বয়স থেকে অ্যাস্টন ভিলার হয়ে খেলছেন জ্যাক গ্রিলিশ। একাডেমি দল থেকে বয়সভিত্তিক দলের গণ্ডি পেরিয়ে এই অ্যাটাকিং মিডফিল্ডার সিনিয়র দলের অধিনায়ক। শৈশবের ক্লাবেই পেয়েছেন তারকা খ্যাতি। আরো বড় কিছুর জন্য অ্যাস্টন ভিলা ছাড়লেন গ্রিলিশ। আগামী মাসে ২৬ বছরে পা রাখতে যাওয়া তরুণ তারকাকে রেকর্ড ট্রান্সফার ফিতে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটি। গ্রিলিশকে পাওয়ার জন্য অ্যাস্টন ভিলাকে সিটিজেনরা দিয়েছে ১০০ মিলিয়ন পাউন্ড। যা ইংলিশ ফুটবলে দলবদলের রেকর্ড। ২০১৬ সালে জুভেন্টাস থেকে পল পগবাকে ৮৯ মিলিয়ন পাউন্ডে দলে ভিড়িয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড।

গ্রিলিশের সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত চুক্তি করেছে ম্যানসিটি। ইংলিশ চ্যাম্পিয়নদের জার্সি গায়ে গ্রিলিশের সাপ্তাহিক বেতন ২ লাখ পাউন্ড। সিটির হয়ে শনিবারই অভিষেক হয়ে যেতে পারে গ্রিলিশের। সেদিন কমিউনিটি শিল্ডের ফাইনালে লেস্টার সিটিার বিপক্ষে খেলবে ম্যানসিটি।

২০২৫ সাল পর্যন্ত ভিলার সঙ্গে চুক্তি ছিল গ্রিলিশের। তবে আসছে মৌসুমে ভিলা ইউরোপিয়ান ক্লাব ফুটবলের মঞ্চে জায়গা করে নিতে পারেনি। গ্রিলিশ খেলতে চান চ্যাম্পিয়নস লীগে। গত মৌসুম শেষের পরই গ্রিলিশকে দলে ভেড়ানোর তোড়জোড় শুরু করে ম্যানসিটি। ভিলার কাছে ১০০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পাঠান সিটিজেনদের ফুটবল পরিচালক জিকি বেগিরিস্টেইন। তাতেও রাজি হয়নি ভিলা। উল্টো গ্রিলিশকে বেতন বাড়ানোর প্রস্তাব দেয় তারা। ইংল্যান্ডকে ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে তোলার অন্যতম নায়ক গ্রিলিশ শৈশবের ক্লাবের সঙ্গে সমঝোতার চেষ্টা চালিয়ে যান। ছুটিয়ে কাটিয়ে গত সোমবার যোগ দেন ভিলার অনুশীলনেও। ক্লাবে এসে নিজের ভবিষ্যত নিয়ে আলোচনা করেন। বৃটিশ সংবাদমাধ্যমের খবর, বুধবার ম্যানচেস্টারে পা রেখেছেন গ্রিলিশ। ম্যানচেস্টার সিটি আনুষ্ঠাকি ঘোষণা না দিলেও গ্রিলিশের ম্যািনসিটিতে যোগ দেয়া নিশ্চিত করে দিয়েছে একাধিক বৃটিশ সংবাদমাধ্যম। দলবদলের সবচেয়ে নির্ভরযোগ্য খবর দেয়া স্কাই স্পোর্টসের ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানোও নিশ্চিত করে দিয়েছেন গ্রিলিশের সিটিতে নাম লেখানোর বিষয়টি।

ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার প্রথম পছন্দ ছিলেন গ্রিলিশ। অ্যাস্টন ভিলার মতো মাঝারি মানের দলের জার্সিতে আলো ছড়ানো পারফরমেন্স গ্রিলিশের। ইংলিশ তরুণদের মধ্যে সবচেয়ে প্রতিভাবান হিসেবে মনে করা হয় তাকে। গত মৌসুমে গ্রিলিশ ইংলিশ প্রিমিয়ার লীগে খেলেছেন ২৬ ম্যাচ। তাতে ১২ অ্যাসিস্ট ও ৬ গোল তার। গত মৌসুমে অ্যাস্টন ভিলা ১১তম স্থানে থেকে লীগ শেষ করেছে গ্রিলিশের নৈপুণ্যে। তার আগের মৌসুমে ভিলাকে অবনমনের হাত থেকে বাঁচান গ্রিলিশ। ১০০ মিলিয়ন পাউন্ডে গ্রিলিশ ম্যানচেস্টার সিটিতে। তার এই রেকর্ড দ্রুতই ভেঙে যাওয়ার সম্ভাবনা বেশি। হ্যারি কেইনকেও যে চায় সিটিজেনরা। টটেনহ্যামের ইংলিশ স্ট্রাইকারকে পেতে এরই মধ্যে ১৬০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে সিটি। কেইনও সিটির প্রস্তাবে রাজি। বৃটিশ সংবাদমাধ্যমের খবর, দ্রুতই কেইনকে দলে ভেড়ানোর আনুষ্ঠানিকতা সারতে চায় সিটিজেনরা।

ডায়ালসিলেট এম/

 

0Shares