কয়েক মিনিটের ব্যবধানে ২ ডোজ করোনা টিকা!

প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২১

কয়েক মিনিটের ব্যবধানে ২ ডোজ করোনা টিকা!

ডায়ালসিলেট ডেস্ক;:ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার সৈয়দটুলা গ্রামের ৬নং ওয়ার্ডের মুসলিম খানের স্ত্রী রোজিনা বেগমকে (৩৮) কয়েক মিনিটের ব্যবধানে দুইবার করোনা ভাইরাসের টিকাদানের অভিযোগ উঠেছে। শনিবার উপজেলার সদর ইউনিয়নের সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১ং বুথে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ভুক্তভোগী রোজিনা বেগমের স্বামী মুসলিম মিয়া বলেন, সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় গণটিকাদান কেন্দ্রে করোনা ভাইরাসের টিকা দিতে আমার স্ত্রী রোজিনা বেগম সকাল থেকেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে থাকে। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে আইডি কার্ড নিয়ে  ১নং বুথে গিয়ে করোনা ভাইরাসের টিকা দিয়ে বের হয়ে আসে। কিন্তু ভুলে আইডি কার্ড কক্ষের ভিতরে ফেলে আসায় কিছুক্ষণ পর আইডি কার্ড আনতে আমার স্ত্রী ফের ১নং বুথে যায়।

সেখানে দায়িত্বরত স্বাস্থ্যকর্মী আমার স্ত্রীকে ফের করোনা ভাইরাসের টিকা দেন। বাহিরে বের হয়ে এসে পরপর দুইবার টিকা নেওয়ার বিষয়টি আমার স্ত্রী আমাকে অবগত করলে আমি চিন্তিত হয়ে পড়ি।

তিনি আরও বলেন, বিষয়টি আমি টিকা কেন্দ্রে উপস্থিত এক মেম্বারকে জানিয়েছি। মেম্বার বলেছেন এতে কোনো সমস্যা নেই। পরবর্তীতে মুঠোফোনে আমি বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোমান মিয়াকে অবগত করেছি। তিনি বলেছেন আধা ঘণ্টা পরে উনার সঙ্গে দেখা করার জন্য। এ ব্যাপারে তিনি আমার সঙ্গে বসে কথা বলবেন।

এ ব্যাপারে সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোমান মিয়া বলেন,  আমি রোজিনা বেগমের স্বামীকে ডেকে এনে এ ব্যাপারে বুঝিয়ে বলেছি। পরপর দুই ডোজ টিকা দিলেও এক ডোজ টিকা কাজ করবে, অন্য ডোজ টিকার কোনো কার্যকারিতা থাকবে না। এতে চিন্তার কোনো কারণ নেই। তেমন কোনো অসুবিধাও হবে না।

ডায়ালসিলেট এম/

0Shares