সিলেট ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ৫শ দোকান কর্মচারীকে খাদ্য সহায়তা

প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২১

সিলেট ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ৫শ দোকান কর্মচারীকে খাদ্য সহায়তা

ডায়ালসিলেট ডেস্ক :: করোনায় মহামারী মূহুর্তে সিলেট মহানগরের ৫শ দোকান কর্মচারীকে খাদ্য সহায়তা দিয়েছে সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ।

রবিবার (৮ আগস্ট) তাদেরকে এই সহায়তা প্রদান করা হয়।

এ উপলক্ষে জিন্দাবাজারস্থ আল হামরা শপিং সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেছেন, বৈশ্বিক মহামারি করোনার কারণে সবাই আজ কমবেশি ক্ষতিগ্রস্থ। তবে নিম্ন আয়ের মানুষ পড়েছেন বেশি সংকটে। অনেকে খাবার জোগাড় করতে হিমশিম খাচ্ছেন। এই অবস্থায় দুস্থদের সহায়তায় যার যার অবস্থান থেকে সাধ্যমতো এগিয়ে আসতে হবে। অসহায়-দুস্থদের সহায়তা করা সকলের নৈতিক দায়িত্ব।

বক্তারা সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ত্রাণ বিতরণ কার্যক্রমের প্রশংসা করে বলেন, এই সংগঠনটি করোনার শুরু থেকে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। আশা করি তারা এই মহৎ কাজ অব্যাহত রাখবে।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নাজমুল হকের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব, এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমেদ, সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মকন মিয়া, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উপদেষ্টা হাজী রইছ আলী, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ-সভাপতি আতিকুর রহমান আতিক।

অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মুনিম মল্লিক মুন্না। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ-সভাপতি আলা মিয়া, সহ-সভাপতি আহমদ ফুয়াদ বিন রশিদ, সহ-সভাপতি আবুল কালাম, সহ-সভাপতি আব্দুর রহিম, সহ-সভাপতি রাহেল আহমদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেল, সহ-সাধারণ সম্পাদক রিহাদুল হাসান রুহেল, সহ-সাধারণ সম্পাদক নিয়াজ মোহাম্মদ আব্দুল করিম, সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহমান দুদু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ তুহেল, সহ-সাংগঠনিক সম্পাদক ইয়াছিন সুমন, সহ-সাংগঠনিক সম্পাদক জাকারিয়া ইমরুল, সহ-সাংগঠনিক সম্পাদক হোসেন আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক মঞ্জু আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, কোষাধ্যক্ষ আমজাদ আলী, সিলেট জেলা ফুল ব্যবসায়ী সমিতির সভাপতি মনিরুল ইসলাম, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নেতা রাসেল আলী, মুন্না আহমদ, শাহেদ আহমদ, এরশাদুল হক, এমএ কাইয়ুম, আব্দুল আহাদ, মাসুক আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব বলেন, করোনায় ব্যবসায়ীরা অনেক ক্ষতিগ্রস্থ। ব্যবসা প্রতিষ্ঠান টিকিয়ে রাখতে অনেকে হিমশিম খাচ্ছেন। এই বাস্তবতায় দোকানের কর্মচারীরা অনেক সংকটে আছেন। দুস্থ এসব কর্মচারীদের সহায়তায় এগিয়ে আসায় তিনি মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

সভাপতির বক্তব্যে মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন বলেন, করোনার কারণে ব্যবসায়ীরা অনেক কঠিন সময় পার করছেন। এরপরও দুস্থ কর্মচারীদের সাধ্যমতো খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। করোনার শুরু থেকে মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। এই কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। তিনি সিলেটের প্রকৃত ব্যবসায়ীদের সরকারি প্রণোদনা নিশ্চিতের দাবি জানান।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ