সিলেট গোলাপগঞ্জে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২১

সিলেট গোলাপগঞ্জে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত

ডায়ালসিলেট ডেস্ক :: সিলেটের গোলাপগঞ্জে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত হয়েছে। গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ও সূচনা কর্মসূচি আরডিআর এস বাংলাদেশের সহযোগিতায় ১ থেকে ৭  আগস্ট পর্যন্ত বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে সাপ্তাহব্যাপি বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

কর্মসূচী গুলোর মধ্যে ছিল সকল কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্য কেন্দ্রে দুগ্ধদানকারী মায়েদের জন্য কাউন্সিলিং ও সেবা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগত সকল দুগ্ধদানকারী মায়েদের কাউন্সিলিং এবং মাতৃদুগ্ধ দানে উদ্বুদ্ধকরণে সচেতনতা বৃদ্ধি করার জন্য প্রতিটি ইউনিয়নে মাইকিং।

৭ দিনে ১১০০ দুগ্ধদানকারী মায়েদের কাউন্সিলিং করা হয়। এর আগে গত ১ অগাস্ট মাতৃদুগ্ধ দান সুরক্ষায় সকলের সম্মিলিত দায়-এ স্লোগানকে সামনে রেখে উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদর্শন সেন কর্মসূচীর উদ্বোধন করেন।

আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার  ডাঃ শাহিনুর ইসলাম শাহিন, ডাঃ নওরীন আফরোজ, ডাঃ সালবাবিল সুহানা, ডাঃ নবিনদু চৌধুরী, সিনিয়র স্টাফ নার্স মৌসুমি আক্তার,  সূচনা কর্মসূচি আরডিআর এস গোলাপগঞ্জ  উপজেলা নিউট্রিশন অফিসার মোঃ এনামুল হক, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সদস্য ফারহান মাসউদ আফছর প্রমুখ। বিজ্ঞপ্তি

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ