করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২১

করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু

ডায়ালসিলেট ডেস্ক::দেশে একদিনে করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ৩৯৮ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৪২০ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৩ লাখ ৮৬ হাজার ৭৪২ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৩১৩ জন এবং এখন পর্যন্ত ১২ লাখ ৪৮ হাজার ৭৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৭০৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৮টি নমুনা সংগ্রহ এবং ৪৪ হাজার ৪৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮২ লাখ ৫৬ হাজার ৪৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৪৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩৭ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ১০৩ জন।

তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেলেন ১৫ হাজার ৫১৮ জন এবং নারী মারা গেলেন ৭ হাজার ৮৮০ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৪ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ২ এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছেন ১ জন।

মারা যাওয়া ২৩৭ জনের মধ্যে ঢাকা বিভাগের ১০৫ জন, চট্টগ্রাম বিভাগের ৫৪ জন, রাজশাহী বিভাগের ১০ জন, খুলনা বিভাগের ২০ জন, বরিশাল বিভাগের ৮ জন, সিলেট বিভাগের ২৩ জন, রংপুর বিভাগের ৬ জন এবং ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৭৪ জন, বেসরকারি হাসপাতালে ৬০ জন এবং বাসায় ৩ জন।

ডায়ালসিলেট এম/

0Shares