চেনা রূপে ফিরছে সিলেট

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২১

চেনা রূপে ফিরছে সিলেট

ডায়ালসিলেট ::মহামারি করোনাভাইরাসের বেসামাল সংক্রমণের কারনে গেল ২৩ জুলাই থেকে সারাদেশে কঠোর লকডাউন আরোপ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। শুরুতে ৫ আগস্ট পর্যন্ত এই লকডাউন ঘোষণা করা হয়। পরে আরো ৫ দিন বাড়িয়ে ১০ আগস্ট অবধি বর্ধি করা হয় লকডাউন। সিলেটও লকডাউনে স্থবির ছিল গত ১৯ দিন।আজ বুধবার (১১ আগস্ট) থেকে সিলেটসহ সারাদেশে লকডাউন তুলে নেওয়া হয়েছে। বাস-ট্রেন, দোকান-পাট সবই খুলছে আজ থেকে। টানা ১৯ দিন পর সিলেট ফিরছে তার চেনা রূপে।শহর ঘুরে দেখা যায়, আজ সকাল থেকে সিলেটে দোকানপাটসহ সবকিছুই খুলতে শুরু করেছে। গণপরিবহনও চলছে শহর জুড়ে। বন্দরবাজারের এক মুদি ব্যবসায়ী বলেন, লকডাউনের কারনে এত ব্যবসা খুব মন্দ যাচ্ছিল। আজ থেকে লকডাউন খুলে দিয়েছে। আশা করি ব্যবসা আগের অবস্থায় ফিরে আসবে।

সাকের আহমদ নামে একজন বলেন, গণপরিবহন বন্ধ থাকায় এত দিন কাজে যেতে অনেক বেগ পোহাতে হত। কারণ কাজে না গেলে খাব কী! এখন গণপরিবহন খুলে দেওয়ায় আর সমস্যা হবে না।এদিকে সিলেট থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার বাসগুলো ছেড়ে যেতে দেখা গেছে । সকালে ট্রেনও ছেড়ে গেছে সিলেট রেলওয়ে স্টেশন থেকে। তবে সকাল থেকে থেমে থেমে বৃষ্টির কারনে বাইরে মানুষের আনাগোনা কম দেখা গেছে।

লকডাউন না থাকলেও চলাচলে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পরে বাইরে বের হওয়ার আহবান জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ডায়ালসিলেট এম/

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ