দেশে অভাবনীয় সাফল্যের ফলে শত্রুর সংখ্যা বাড়তে পারে – ড.একে আব্দুল মোমেন

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২১

দেশে অভাবনীয় সাফল্যের ফলে শত্রুর সংখ্যা বাড়তে পারে – ড.একে আব্দুল মোমেন

ডায়ালসিলেট ডেস্ক :: দেশ ও বিদেশের ষড়যন্ত্রকারীদের বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে. আব্দুল মোমেন। আজ শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি আয়োজিত অনলাইনে আলোচনা সভায় পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।

আলোচনা সভায় এতে মুখ্য আলোচক হিসেবে ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

এসময় ড.একে আব্দুল মোমেন বলেন, ১৫ আগস্টের মতো যেন নৃশংস ঘটনা বাংলাদেশের মাটিতে আর কখনো না ঘটে। কারণ ষড়যন্ত্রকারীরা এখনো থেমে নেই। অথনৈতিক উন্নয়ন ও বিভিন্ন ক্ষেত্রে দেশের অভাবনীয় সাফল্যের ফলে শত্রুর সংখ্যা বাড়তে পারে সেজন্যে তাদের মোকাবিলা করতে সবাইকে প্রস্তুত থাকতে হবে এবং দেশের বিরুদ্ধে মিথ্যা প্রচারণার বিষয়েও সবাইকে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু বিশ্বে শান্তি প্রতিষ্ঠার ওপর সব সময় গুরুত্বারোপ করেন।তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর নেতৃত্ব ও আদর্শে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব অর্জনের বিষয়ে গবেষণার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের গবেষণার আহ্বান জানান তিনি । বঙ্গবন্ধুর বাস্তবসম্মত পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় আজ সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে। পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সারাজীবন মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করেছেন এবং রাজনৈতিক, অর্থনৈতিকসহ সকল ধরনের বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করার মাধ্যমে আমরা সোনার বাংলা গড়ে তুলতে পারব।

0Shares