পররাষ্ট্রমন্ত্রীর উদ্যোগে ওসমানী হাসপাতালে ২ কোটি টাকা বরাদ্দ

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২১

ডায়ালসিলেট ::

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের উদ্যোগে সিলেট এম এ জি ওসমানী হাসপাতালের পঞ্চম তলা থেকে অষ্টম তলায় অক্সিজেন প্ল্যান্ট ও সেন্ট্রাল অক্সিজেন কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে সিলেট সিটি করপোরেশনের অনুকূলে এককালীন ২ কোটি টাকার সরকারি বিশেষ মঞ্জুরি করা হয়েছে।

সম্প্রতি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক আদেশে চলতি ২০২১-২২ অর্থ বছরের বাজেটের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে ‘সিটি করপোরেশনের জন্য উন্নয়ন সহায়তা’ খাতে পররাষ্ট্রমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী এ অর্থ বরাদ্দ করা হয়েছে।

ওই সরকারি মঞ্জুরি আদেশে উল্লেখ করা হয়, সিলেট সিটি করপোরেশনের মেয়র/প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুরি করা অর্থের আয়ন-ব্যয়ন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

গত দু মাস থেকে ভয়ঙ্কর সময় পার করছে সিলেট। নিয়মিত বিরতিতে করোনাভাইরাস এ অঞ্চলে মৃত্যু ও আক্রান্ত শনাক্তের হারে গড়ছে নতুন নতুন রেকর্ড। এমন পরিস্থিতিতেও চালু করা সম্ভব হয়নি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের ৪৫০ শয্যার করোনা ইউনিটটি। শুধু সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা না থাকায় ইউনিটটি বেকার হয়ে পড়েছিলো এতদিন।

তবে শেষ পর্যন্ত সকল জটিলতা কাটিয়ে সিলেট এমএ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সংযোগ স্থাপনে ২ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

ডায়ালসিলেট এম/

0Shares