সিলেটে এবার পদত্যাগ করলেন তাঁতী দলের তিন নেতা

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২১

সিলেটে এবার পদত্যাগ করলেন তাঁতী দলের তিন নেতা

ডায়ালসিলেট ডেস্ক::সিলেটে এবার বিএনপির অঙ্গসংগঠন তাঁতী দল থেকে তিন নেতা পদত্যাগ করেছেন। মহানগর তাঁতী দলের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক আজ সোমবার পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

পদত্যাগীরা হলেন- সিলেট মহানগর তাঁতী দলের সভাপতি ফয়েজ আহমদ দৌলত, সাধারণ সম্পাদক শওকত আলী ও সাংগঠনিক সম্পাদক আব্দুল গফফার।

আজ সোমবার দুপুরে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুল গফফার। তিনি বলেন, ‘যে দলে মূল্যায়ন নাই, গণতন্ত্রের আভাস নাই, সেখানে রাজনীতি করে যাওয়া কঠিন। আমরা শহীদ জিয়ার যে আদর্শ নিয়ে রাজনীতি করতাম, তা এখন দেখতে পাচ্ছি না।’

এক প্রশ্নের জবাবে গফফার বলেন, ‘দেখুন, আমরা শুধু পদ পেলেই তো হলো না। আমাদের কর্মীরা মূল্যায়ন পাচ্ছে না। যারা নির্যাতিত হয়েছে, হামলা-মামলার শিকার হয়েছে, তারা যথাযথ মূল্যায়ন পাচ্ছে না। এজন্যই পদত্যাগ।’

এ তিন নেতার পদত্যাগের সাথে বিএনপি নেতা সামসুজ্জামান জামান ও স্বেচ্ছাসেবক দলের নেতাদের পদত্যাগের সম্পর্ক আছে কিনা? এমন প্রশ্নে তাঁতীদল নেতা আব্দুল গফফার বলেন, ‘সম্পর্ক বলতে জামান ভাই ত্যাগী নেতা। রাজপথের ইলিয়াস ভাই (ইলিয়াস আলী) পরেই আন্দোলন-সংগ্রামে জামান ভাইয়ের অবদান বেশি। তার মূল্যায়ন না হলে….তার তুলনায় আমরা তো বহু নিচে। জামান ভাইয়ের মূল্যায়ন না হওয়ায় আমরা দুঃখ পেয়েছি।’

দীর্ঘদিন পর গত মঙ্গলবার রাতে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পরদিন, বুধবার রাতে বিএনপির কেন্দ্রীয় সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদকের পদ থেকে সরে দাঁড়ান এডভোকেট সামসুজ্জামান জামান। তিনি একসময় জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ছিলেন।

সংবাদ সম্মেলন করে তিনি অভিযোগ করেন, এবারের জেলা ও মহানগর শাখার আহবায়ক কমিটিতে ত্যাগী ও পরীক্ষিতদের অবমূল্যায়ন করা হয়েছে।

এরপর শনিবার রাতে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি থেকে পদত্যাগ করেন ১১ নেতা। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে চিঠি পাঠিয়ে তারা পদত্যাগের কথা জানান।

ডায়ালসিলেট এম/

0Shares