৪ নারীকে ধর্ষণের অভিযোগে বহিষ্কার ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা

প্রকাশিত: ১০:২৮ পূর্বাহ্ণ, আগস্ট ২৭, ২০২১

৪ নারীকে ধর্ষণের অভিযোগে বহিষ্কার ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা

স্পোর্টস ডেস্ক::ধর্ষণের অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয়েছে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার বেঞ্জামিন মেন্ডিকে। তার বিরুদ্ধে চারটি ধর্ষণ ও একটি যৌন নির্যাতনের অভিযোগ এনেছে চেশায়ার কনস্টাবুলারি।যে কারণে মেন্ডিকে বহিষ্কার করেছে তার ক্লাব ম্যানচেস্টার সিটি। যদিও মেন্ডির অপরাধ প্রমাণিত হয়নি।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে ম্যানসিটি জানিয়েছে, অভিযুক্ত ফরাসি লেফট-ব্যাক বেঞ্জামিন মেন্ডিকে বহিষ্কার করা হয়েছে। যেহেতু বিষয়টি এখন আইনি প্রক্রিয়াধীন, প্রক্রিয়াটি শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে আর কোনো মন্তব্য করতে রাজি নয় ক্লাবটি।

ফ্রান্সের একাধিক সংবাদ মাধ্যমের খবর,  ১৬ বছরের বেশি বয়সি ৩ নারী মেন্ডির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন। তারা জানিয়েছেন, ২০২০ সালের অক্টোবর থেকে ২০২১ সালের আগস্টের মধ্যে তার ধর্ষণের শিকার হয়েছেন।  আরেকজনের পরিচয় সম্পর্কে প্রতিবেদনে উল্লেখ করা হয় নি।

এদিকে মেন্ডিকে আটক করে হেফাজতে নিয়েছে ইংল্যান্ড পুলিশ। স্থানীয় সময় শুক্রবার তাকে চেস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

ইউরোপের কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ধর্ষণ ও যৌন নির্যাতনের ঘটনায় মেন্ডির সঙ্গে ম্যানসিটির আরও পাঁচজন ফুটবলার এর সঙ্গে জড়িত। সদ্য সিটিতে যোগ দেওয়া তারকা ফুটবলার জ্যাক গ্রিলিশের নামও জড়িয়েছে এতে। কিন্তু মেন্ডির বিরুদ্ধে ব্যবস্থা নিলেও বাকিদের বিষয়ে ক্লাব কর্তৃপক্ষ চুপচাপ রয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালে বিশ্বকাপ জয়ী দলে দুর্দান্ত খেলেছেন মেন্ডি। ফ্রান্সের জার্সিতে ১০ ম্যাচ খেলেছেন তিনি। এর আগে ২০১৭ সালে ফ্রান্সের ক্লাব মোনাকো থেকে ম্যান সিটিতে যোগ দেন মেন্ডি।  ক্লাবের হয়ে তিনবার প্রিমিয়ার লিগ এবং দুটি ইংলিশ লিগ কাপ জিতেছেন।  চলতি মৌসুমে ম্যানসিটির হয়ে প্রথম ম্যাচে টটেনহ্যামের বিরুদ্ধে খেলেছেন।

ডায়ালসিলেট এম/

0Shares