সিরিজ জিততে ১২৯ রান চাই বাংলাদেশের

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২১

সিরিজ জিততে ১২৯ রান চাই বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক::শুরুটা দারুণ হলেও সেটা ধরে রাখতে ব্যর্থ নিউজিল্যান্ড। তবে শুরু আর শেষের সঙ্গে দারুণ মিল নিউজিল্যান্ড ইনিংসে। মাঝপথে খেই হারালেও শেষ ৯ ওভারে কোনো উইকেট হারায়নি কিউইরা। ষষ্ঠ উইকেটে ৫৫ বলে ৬৬ রানের জুটি গড়েন হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। ২৯ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন নিকোলস। ব্লান্ডেল খেলেন ৩০ বলে ৩০ রানের অপরাজিত ইনিংস। লম্বা সময় উইকেটে থাকলেও বাংলাদেশকে বড় লক্ষ্য দিতে পারেননি দুই ব্যাটসম্যান। ৫ উইকেটে ১২৮ রানে থামে নিউজিল্যান্ড।সিরিজ নিশ্চিত করতে বাংলাদেশকে করতে হবে ১২৯ রান।
মোস্তাফিজুর রহমানের বলে ফিন অ্যালেন (১০ বলে ১৫) ফেরার পর মোহাম্মদ সাইফুদ্দিন এক ওভারের মধ্যে সাজঘরের পথ ধরান উইল ইয়ং (২০ বলে ২০) ও গ্র্যান্ডহোমকে (২ বলে ০)। সেই ধাক্কা সামলানোর আগেই অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ফেরান ওপেনার রাচিন রবীন্দ্রকে (২০ বলে ২০)। দারুণ ছন্দে থাকা অধিনায়ক টম ল্যাথামের উপর ছিল দলকে পথে ফেরানোর দায়িত্ব। শেখ মেহেদীর স্পিন ঘুর্ণিতে ৫ রানে ফিরেছেন তিনি। ২ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার সাইফুদ্দিন। একটি করে উইকেট শিকার মোস্তাফিজুর, শেখ মেহেদি ও মাহমুদউল্লাহর।
টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম। অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থাকা বাংলাদেশ।
বাংলাদেশ একাদশ:
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, আফিফ হোসেন ধ্রুব, নাসুম আহমেদ, সাইফুদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ :
টম ল্যাথাম (অধিনায়ক, উইকেটরক্ষক), রাচিন রবীন্দ্র, টম ব্লান্ডেল, উইল ইয়াং, কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, কোল ম্যাকনকি, ডগ ব্রেসওয়েল, এজাজ প্যাটেল, স্কট কাগেলেইন ও জেকব ডাফি।

ডায়ালসিলেট এম/

0Shares