৩১৫ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, শিশুরাই বেশি

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২১

৩১৫ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, শিশুরাই বেশি

ডায়ালসিলেট ডেস্ক:;গত ২৪ ঘণ্টায় দেশে ৩১৫ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতেই রয়েছেন গত ২৪ ঘণ্টায় ২৬২ জন। এই সময়ে একজন মারা গেছেন ডেঙ্গু জ¦রে। আক্রান্তদের মধ্যে শিশুরাই বেশি। একদিনে ডেঙ্গু শনাক্ত রোগীর মধ্যে শূন্য থেকে ১ বছরের মধ্যে ৬ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে ৬৯ জন, ১১ থেকে ২০ বছরের রয়েছে ৫০ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৬৬ জন, ৩১ থেকে ৪০ বছরের ৩৮ জন, ৪১ থেকে ৫০ বছরের ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের ১১ জন এবং ৬০ বছরের উপরে ৮ জন রয়েছে। এই সংখ্যা যেসব হাসপাতাল থেকে বয়স ভিক্তিক তথ্য দিয়েরেছ, কেবল তার সংখ্যাই এখানে উল্লেখ রয়েছে। সেপ্টেম্বরের ৫ দিনে ১ হাজার ৪৬০ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন। দেশে ডেঙ্গুতে চলতি বছরে এখন পর্যন্ত ৫২ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে সেপ্টেম্বরের এই কয়েকদিনে ৬ জন, আগস্টে মারা গেছেন ৩৪ জন এবং জুলাইতে ১২ জন। আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এই তথ্য জানানো হয়েছে।

ঢাকার বাইরেও ডেঙ্গু বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫৩ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ২৮০ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী আছেন ১ হাজার ১৩১ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি আছেন ১৪৯ জন। চলতি বছরে এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ১১ হাজার ৮১৬ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১০ হাজার ৪৮১ জন।

ডায়ালসিলেট এম/

0Shares