টি-টোয়েন্টিতে আর গ্লাভস হাতে দেখা যাবে না মুশিকে

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২১

টি-টোয়েন্টিতে আর গ্লাভস হাতে দেখা যাবে না মুশিকে

স্পোর্টস ডেস্ক::নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হওয়ার আগে টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন প্রথম দুই ম্যাচ উইকেটের পিছনে থাকবে নুরুল হাসান সোহান এবং পরের দুই ম্যাচে থাকবেন মুশফিক। কিন্তু কিউদের বিপক্ষে তৃতীয় ম্যাচে দেখা গেলো উল্টো চিত্র। উইকেটের পিছনে ছিলেন গত দুই ম্যাচে দায়িত্ব পালন করা সোহানই।

এ নিয়ে ম্যাচের শুরুতে কারণ জানা না গেলেও ম্যাচ শেষে হেড কোচ রাসেল ডমিঙ্গো জানালেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুশফিক আর কখনও কিপিং করবেন না। তাতে বাংলাদেশের পরবর্তীতে টি-টোয়েন্টিগুলোতে শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবেই খেলবেন মুশফিক।

বিসিবির দেওয়া এক ভিডিও বার্তায় ডমিঙ্গো বলেন, এখানে একটু বদল এসেছে। প্রাথমিকভাবে মুশফিকের সঙ্গে আমি কথা বলেছিলাম, দ্বিতীয় ম্যাচের পর ওর কিপিং করার কথা ছিল। কিন্তু মুশফিক আমাকে বলেছে, সে সম্ভবত টি-২০তে আর কিপিং করতে চায় না। আমাদের সামনে এগিয়ে যেতে হবে। আমার মনে হয় না, মুশফিকের আর এই সংস্করণে কিপিং করার প্রবল ইচ্ছা আছে। এই সিরিজে তাই সোহান ও সম্ভবত লিটনের দিকেই এই দায়িত্ব পালনের জন্য মনোযোগ দিতে হবে।

উল্লেখ্য, টেস্টের পর এবার টি-টোয়েন্টিতেও গ্লাভস ছাড়লেন বাংলাদেশের অন্যতম সফল এই উইকেটরক্ষককে। যদিও ওয়ানেডতে নিয়মিতই উইকেটের পেছনে দেখা যাবে মুশফিককে। বাংলাদেশের এই উইকেটরক্ষক এখন পর্যন্ত ৮৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে মাত্র ৭ টিতে কিপিং করেননি তিনি।

ডায়ালসিলেট এম/

0Shares