বাড়তে পারে বৃষ্টি, তাপমাত্রা ছাড়িয়েছে ৩৬ ডিগ্রি

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২১

বাড়তে পারে বৃষ্টি, তাপমাত্রা ছাড়িয়েছে ৩৬ ডিগ্রি

ডায়ালসিলেট ডেস্ক::আজ বৃষ্টি বাড়তে পারে। তবে একটানা বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। এছাড়া মাঝে মধ্যে রোদের দেখাও মিলতে পারে। মেঘলা আকাশসহ রোদ-বৃষ্টি দুই-ই দেখা যেতে পারে।

আজ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টার দিকে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এসব তথ্য জানান। তিনি বলেন, উড়িষ্যা উপকূলের অদূরে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় সৃষ্টি হওয়া লঘুচাপটি উড়িষ্যার দিকে যাচ্ছে।

তিনি বলেন, ফলে উপকূলীয় এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এ আবহাওয়াবিদ জানান, ঢাকায় মেঘলা আকাশের সঙ্গে মাঝে মধ্যে বৃষ্টি থাকার সম্ভাবনা বেশি। তবে কোথাও কোথাও রোদের দেখাও মিলতে পারে। একটানা বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা কমতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আগামী দুই দিনে বৃষ্টির পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে। তবে আগামী পাঁচ দিনের পরিস্থিতিতে তেমন কোনো উল্লেখযোগ্য পরিবর্তন নেই। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড হয়েছে শ্রীমঙ্গলে ১৮ মিলিমিটার।

ডায়ালসিলেট এম/

0Shares