পাঁচ ম্যাচ পর ধরা খেলো ইংল্যান্ড

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২১

পাঁচ ম্যাচ পর ধরা খেলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক::পাঁচ ম্যাচ পর ধরা খেলো ইংল্যান্ড। বিশ্বকাপ বাছাইপর্বে বুধবার পোল্যান্ডের সঙ্গে ১-১ গোলের ড্রতে পয়েন্ট খোয়ায় ইংলিশরা। এদিন পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। দুর্দান্ত এক গোলে দলকে এগিয়েও নিয়েছিলেন অধিনায়ক হ্যারি কেইন। কিন্তু শেষ সময়ে তাদের উৎসব মাটি করে দেয় পোল্যান্ড। পোল্যান্ডের ওয়ারশতে বুধবার রাতে ‘আই’ গ্রুপের ম্যাচে যোগ করা সময়ে সমতা টানেন দামিয়ান শিমানসকি। বিশ্বকাপ বাছাইয়ে টানা পাঁচ জয়ের পর পয়েন্ট হারালো ইংল্যান্ড।

বল দখলে অনেকটা এগিয়ে থাকা ইংল্যান্ড পুরো ম্যাচে শট নেয় ১৩টি, তার মাত্র দুটি ছিল লক্ষ্যে। আর পোলিশদের ১১ শটের চারটি ছিল লক্ষ্যে।

৭২তম মিনিটে অনেক দূর থেকে জোরালো শট চেষ্টা করেন কেইন।

বল সামনে এক খেলোয়াড়ের ওপর দিয়ে গিয়ে ঠিকানা খুঁজে নেয়। গোলরক্ষক ভয়চেখ সেজনি ঝাঁপিয়ে চেষ্টা করলেও নাগাল পাননি। ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বাঁ থেকে লেভানদোভস্কির দূরের পোস্টে বাড়ানো দারুণ ক্রসে হেডে গোল নিয়ে দলকে উল্লাসে ভাসান মিডফিল্ডার শিমানসকি ।

বিশ্বকাপ ও ইউরোর বাছাই মিলিয়ে টানা ১৫ ম্যাচে গোল পেলেন কেইন। ১৫ ম্যাচে পেলেন ১৯ গোল! জাতীয় দলের হয়ে তার মোট গোল ৪১টি, ৬৪ ম্যাচে। ইংল্যান্ডের হয়ে কেইনের চেয়ে বেশি গোল আছে মাত্র চার জনের- ওয়েইন রুনি (৫৩), ববি চার্লটন (৪৯), গ্যারি লিনেকার (৪৮) ও জিমি গ্রিভস (৪৪)।

পয়েন্ট হারালেও ইংল্যান্ডের গ্রুপের শীর্ষস্থান এখনও মজবুত। ছয় ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে তাদের সংগ্রহ ১৬ পয়েন্ট। সান ম্যারিনোকে ৫-০ গোলে হারানো আলবেনিয়া ১২ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। তিন নম্বরে পোল্যান্ডের পয়েন্ট ১১। অ্যান্ডোরাকে ২-১ গোলে হারানো হাঙ্গেরি ১০ পয়েন্ট নিয়ে চার নম্বরে। অ্যান্ডোরার পয়েন্ট ৩। সবার নিচে সান ম্যারিনো পয়েন্টের খাতাই খুলতে পারেনি।

ডায়ালসিলেট এম/

0Shares