অবসরের ঘোষণা দিলেন ব্রেন্ডন টেলর

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২১

অবসরের ঘোষণা দিলেন ব্রেন্ডন টেলর

স্পোর্টস ডেস্ক::জিম্বাবুয়ে ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার ব্রেন্ডন টেলর। ২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। এরপর জিম্বাবুয়ের জার্সিতে উপহার দিয়েছেন একের পর এক দুর্দান্ত পারফরম্যান্স। দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারের ইতি টানতে চলেছেন টেলর। আয়ারল্যান্ড-জিম্বাবুয়ের মধ্যকার চলমান ওয়ানডে সিরিজের ৩য় এবং শেষ ওয়ানডের পর বাইশ গজে আর দেখা যাবে না তাকে।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের মাধ্যমে অবসরে যাওয়ার ঘোষণাটি দেন টেলর। ইনস্টাগ্রামের একটি পোস্টে জিম্বাবুয়ের কিংবদিন্ত উইকেট কিপার লিখেছেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে আমি জানাচ্ছি যে আগামীকালই(সোমবার) দেশের হয়ে আমি নিজের শেষ ম্যাচ খেলব। ১৭ বছর ধরে অনেক উত্থান-পতন দেখেছি আমি, যা আমাকে বিনয়ী হতে শিখিয়েছে। দীর্ঘ সময় ধরে যে অবস্থানে ছিলাম সেটা যে কতোটা ভাগ্যের, সেটা মনে করিয়েছে সবসময়।

টেলরের বিশ্বাস জিম্বাবুয়ে ক্রিকেটের ইতিবাচক পরিবর্তনে তার অবদান রয়েছে। তিনি বলেন, ‘২০০৪ সালে প্রথম যখন আসি, লক্ষ্য ছিল দলকে তার চেয়ে ভালো কোনো অবস্থানে রেখে যাওয়া। আশা করি আমি সেটা করেছি।’

২০০৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ব্রেন্ডন টেলরের। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচের আগ পর্যন্ত টেলর খেলেছেন ২০৪টি ওয়ানডে, ৩৫.৭০ গড়ে করেছেন ৬৬৭৭ রান। জিম্বাবুয়ের হয়ে এখন পর্যন্ত এ সংস্করণে তার চেয়ে বেশি রান আছে শুধু অ্যান্ডি ফ্লাওয়ারের (৬৭৮৬)। এছাড়া ৩৪ টেস্টে ২৩২০ রান ও ৪৫ টি-টোয়েন্টি ম্যাচে ৯৩৪ রান করেছেন টেলর।

২০১৫ বিশ্বকাপের পর অবসর ঘোষণা করেছিলেন ব্রেন্ডন টেলর। তবে এর তিন বছর পর অবসর ভেঙে ফিরে আসেন।

ডায়ালসিলেট এম/
0Shares