সিলেটে আইচ মোল্লার সেঞ্চুরিতে সিরিজ জয় টাইগার যুবাদের

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২১

সিলেটে আইচ মোল্লার সেঞ্চুরিতে সিরিজ জয় টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক::সিলেটে আইচ মোল্লার সেঞ্চুরিতে হ্যাটট্রিক জয় তুলে নিয়েছে টাইগার যুবারা। একই সঙ্গে সফরকারী আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটিও নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। তৃতীয় ম্যাচে ১২২ রানের বিশাল জয় পেয়েছে টাইগার যুবারা।

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৫০ ওভার শেষে দলের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২২২। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে মাঠে নামে বাংলার যুবারা। জয়ের জন্য ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০০ রানে গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস। আফগানদের ৫টি উইকেট তুলে নিয়েছেন নাইমুর রহমান নয়ন।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারালেও আইচ মোল্লা ও মফিজুল ইসলাম রবিনের দুর্দান্ত জুটিতে ঘুরে দাঁড়ায় যুবারা। তরুণতুর্কি আইচ মোল্লা ১৩০ বলে অনবদ্য ১০৮ রানের ইনিংস খেলেন তিনি। অন্যদিকে, মফিজুল ইসলাম ৯৩ বল খেলে করেছেন ২৭ রান। এছাড়া টাইগার যুবা অধিনায়ক মেহরাব ব্যক্তিগত ৭ রানের মাথায় সাজঘরে ফেরেন। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ২২২ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস।

এদিকে, আফগান বোলারদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট পেয়েছেন ফয়সাল খান। তিনি ১০ ওভার বল করে ৩৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। মূলত বাংলাদেশের বিপক্ষে প্রথম ব্রেকথ্রু এনে দেন তিনিই। এছাড়া নাভিদ জাদরান, ইজাজ আহমেদ এবং এজহারুল হক ১টি করে উইকেট লাভ করেন।

পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থটি ১৭ সেপ্টেম্বর এবং ১৯ সেপ্টেম্বর শেষ ওয়ানডে মাঠে গড়াবে। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে। এই সিরিজ দিয়েই শুরু হলো বাংলাদেশের যুবাদের আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি।

ডায়ালসিলেট এম/

0Shares