কিস্তিতে নেওয়া যেতে পারে টিউশন ফি : শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

কিস্তিতে নেওয়া যেতে পারে টিউশন ফি : শিক্ষামন্ত্রী

ডায়ালসিলেট ডেস্ক :: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার সঙ্গে টাকা-পয়সার কোনো সম্পর্ক থাকার কথাই না। দীর্ঘদিন পরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। অনেক শিক্ষার্থী হয়তো টিউশিন ফি দেয়নি। এখন সেই ফি যদি বেশি হয়ে যায়, কিস্তিসহ অন্য রকম কোনো ব্যবস্থা করা যেতে পারে। যাদের সামর্থ্য আছে, তারা অবশ্যই সে ফি দিয়ে দেবেন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৩টায় চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মানার জন্য সবাইকে চেষ্টা চালিয়ে যেতে হবে। আমরাও শিক্ষা প্রশাসন থেকে শুরু করে স্থানীয় প্রশাসন পর্যন্ত সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি। আপনাদের প্রচারণার কারণেও আমাদের কাজের বড় সহায়তা হচ্ছে এবং স্বাস্থ্য সচেতনতা বাড়ছে। সবার চেষ্টায় আমাদের এটি করতে হবে।

তিনি আরও বলেন, এভাবে চলা আমাদের অভ্যস্ততার মধ্যে ছিল না। আর এই স্বাস্থ্য সচেতনতা শুধুমাত্র ডেঙ্গু কিংবা কোভিডের জন্যই নয়, ডেঙ্গু তো প্রতিবছরই থাকে। কোভিডের সঙ্গে কতদিন থাকতে হয় সেটারও ঠিক নেই। শুধু কোভিড বা ডেঙ্গুর জন্য নয়, একটি সুস্থ-সুন্দর জীবনের জন্য আমাদেরকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ও বাড়িতে সর্বত্র পরিস্কার-পরিচ্ছন্নতা এবং স্বাস্থবিধি মেনে চলতে হবে।

চাঁদপুর ও হাইমচরের কয়েকটি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন উপলক্ষে সেখানে আসেন শিক্ষামন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, মেয়র জিল্লুর রহমান জুয়েলসহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares