মানবপাচার চক্রের ১৬ সদস্য আটক

প্রকাশিত: ১০:৪৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

মানবপাচার চক্রের ১৬ সদস্য আটক

ডায়ালসিলেট ডেস্ক :: রাজশাহী মহানগরীর সাহেববাজার এলাকার একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫। অভিযানে বিভিন্ন যৌন-সামগ্রীসহ মানব পাচারকারী চক্রের ১৬ সদস্যকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) গভীর রাতে এ অভিযান পরিচালনা করা হয়। পরে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে র‌্যাব -৫ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযানের এই তথ্য জানানো হয়।

আটকরা হলেন- রাজশাহী মহানগরের রামচন্দ্রপুর এলাকার আবেদ সরকারের ছেলে আমিনুল (৩৮), মহানগরের দরগাপাড়া এলাকার নওশাদ আলীর ছেলে আসাদ আলী ওরফে সুজন (২৮), একই এলাকার বাবলুর রহমানের ছেলে স্বাধীন (২৮), মহানগরের হোসেনীগঞ্জ এলাকার মৃত মাজদার রহমানের ছেলে গোলাম রাব্বানী ওরফে বাপ্পি (৩৫), নীলফামারী জেলার সৈয়দপুর থানার নিজবাড়ি এলাকার মৃত শিশিন চন্দ্র দাসের ছেলে সুজন চন্দ্র দাস (৩২), রাজশাহীর দুর্গাপুর উপজেলার পাঁচুবাড়ি গ্রামের শমসের আলীর ছেলে শহিদুল (২২), রাজশাহীর বেলপুকুর এলাকার ছত্রগাছা এলাকার একরামের ছেলে মোখলেছুর রহমান (৪৮), নারায়নপুর এলাকার সাহাদ আলীর ছেলে নসিব আলী (২৫) ও মহানগরের হাদির মোড় এলাকার মৃত রমজান আলীর ছেলে শাহিন আলী (৩৩)। এছাড়া আরও সাতজন নারী সদস্য আটক হয়েছেন।

র‌্যাব-৫ সদস্যরা অভিযানের সময় এই মানবপাচার চক্রের সদস্যদের কাছ থেকে বিভিন্ন ধরনের যৌনসামগ্রী উদ্ধার করেছে। এছাড়া ১০০টি ভিজিটিং কার্ড, ২১টি মোবাইল ফোন ও নগদ ১ লাখ ৯ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়- আটককরা একটি বড় মানব পাচারকারী চক্রের সদস্য। তারা নারী ও পুরুষ পাচার করে। এছাড়া তাদেরকে দিয়ে পতিতাবৃত্তিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করায়। গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে রাজশাহী মহানগরের বোয়ালিয়া থানার সাহেববাজার স্বর্ণকারপট্টিতে থাকা ‘হোটেল ওয়েলকাম’ আবাসিক হোটেলে অভিযান পরিচালনা করা হয়। ওই হোটেলের তৃতীয় তলা থেকে তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার সকালে তাদেরকে বোয়ালিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares