সিরিয়ায় শত শত সন্ত্রাসীর অস্ত্র সমর্পণ

প্রকাশিত: ৯:২৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২১

সিরিয়ায় শত শত সন্ত্রাসীর অস্ত্র সমর্পণ

ডায়ালসিলেট ডেস্ক :: সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দারা প্রদেশের তাফাস শহরে শত শত সন্ত্রাসী দেশটির সরকারি বাহিনীর কাছে অস্ত্র সমর্পণ করছে। সরকারের সঙ্গে সই হওয়া সংহতি চুক্তির আওতায় এসব সন্ত্রাসী অস্ত্র জমা দিয়ে স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছে।

রাশিয়ার স্পুৎনিক বার্তা সংস্থা জানিয়েছে, শনিবার এসব সন্ত্রাসী তাদের নিজেদের তৈরি করা বহু রকেট এবং ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্রসহ মেশিনগান, কলাসনিকভ রাইফেল ও গোলাবারুদ জমা দেয়।

গত আট বছরের মধ্যে শনিবার প্রথম সিরিয়ার সরকারি সেনারা তাফাস শহরে প্রবেশ করে। সন্ত্রাসীদের অস্ত্র জমা দেওয়ার পর সিরিয়ার সেনারা শহরটিতে নিরাপত্তা এবং স্থিতিশীলতা প্রতিষ্ঠায় কাজ শুরু করেছে।

সিরিয়ার সামরিক বাহিনী বলেছে, শহরের বিভিন্ন অংশে সেনা মোতায়েন করা হচ্ছে যাতে শহরের ক্ষয়ক্ষতি ও ধ্বংসযজ্ঞ কাটিয়ে ওঠা যায়।

দারা প্রদেশের সংহতি কমিটির প্রধান হামজা হাম্মাম জানান, মোট ৪৪৭ জন অস্ত্র জমা দিয়েছে যাদের মধ্যে ৩৪১ জন ছিল সরকারের কাছে মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী।

অস্ত্র জমা দেওয়ার পর এসব সন্ত্রাসী অঙ্গীকার ব্যক্ত করেছে যে, তারা আর কখনো এমন কোনো কাজ করবে না যার কারণে গোলযোগ বা সহিংসতা সৃষ্টি হয়।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares