সিলেটসহ সারাদেশে চলছে ট্রাক-কাভার্ড ভ্যান ধর্মঘট

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২১

সিলেটসহ সারাদেশে চলছে ট্রাক-কাভার্ড ভ্যান ধর্মঘট

ডায়ালসিলেট ;:ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের দেশব্যাপী ধর্মঘট শুরু হয়েছে। ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ভোর ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘট বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত চলবে।

বাংলাদেশ ট্রাক ড্রাইভার্স ফেডারেশনের সভাপতি তালুকদার মো. মনির জানিয়েছেন, এটা মালিক ও শ্রমিকদের যৌথ কর্মসূচি। আমাদের দাবি দাওয়া মেনে নিলেই আমরা কর্মবিরতি প্রত্যাহার করব,’ যোগ করেন তিনি।

আর সরকার দাবি না মানলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে। ১৫ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ট্রাক ও কাভার্ড ভ্যানের অগ্রিম আয়কর নেওয়া যাবে না এবং এ পর্যন্ত নেওয়া অগ্রিম আয়কর ফেরত দিতে হবে। ১০ বছর ধরে ট্রাক ও কাভার্ড ভ্যানচালকদের লাইসেন্স দেওয়া বন্ধ রয়েছে, অবিলম্বে লাইসেন্স দেওয়া চালু করতে হবে।

ট্রাক চালক আনোয়ার হোসেন বলেন, আমি তিন বছর হেলপারি (চালকের সহকারী) করেছি, ২৭ বছর ধরে গাড়ি চালাই। কিন্তু সরকারের কাছে আমি একজন অযোগ্য ড্রাইভার। আমরা গাড়ি চালিয়ে জীবন চালাই। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিতে (বিআরটিএ) সব সময় যাওয়া সম্ভব নয়। তাই কারো না কারো মাধ্যমে আমাদেরকে লাইসেন্সের জন্য আবেদন করতে হয়। বিআরটিএতে দালাল ছাড়া আমাদের কোনো মূল্যই নেই।

কর্মবিরতির ফলে রাজধানীর তেজগাঁও ট্রাক স্ট্যান্ডে ছোট বড় সব ধরনের পণ্য পরিবহন থেকে বিরত রয়েছে মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ।

ডায়ালসিলেট এম/

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ