শনিবার ডাকাতির দিন, টার্গেট মানি এক্সচেঞ্জ

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২১

শনিবার ডাকাতির দিন, টার্গেট মানি এক্সচেঞ্জ

ডায়ালসিলেট ডেস্ক;;ডাকাতির জন্য সরকারি ছুটির দিন, বিশেষ করে শনিবারকে বেছে নিতেন। টার্গেট করতেন মানি এক্সচেঞ্জকে। এমন একটি ডাকাত দলের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের রমনা বিভাগ।

যে তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে তারা হলেন- জলিল মোল্লা, রিয়াজ ও দীপু। বুধবার (২২ সেপ্টেম্বর) ঢাকা, সাভার ও যশোর থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দু’টি বিদেশি রিভলবার, ৫০ রাউন্ড গুলি, দু’টি মোটরসাইকেল ও লুট করা ১ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

আজ (বৃহস্পতিবার) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা পেশাদার ডাকাত দলের সদস্য। সাপ্তাহিক ছুটির দিন বিশেষ করে শনিবারকে ডাকাতির জন্য বেছে নেয় তারা। এই ডাকাত দলের একটি গ্রুপ মানি এক্সচেঞ্জ এলাকায় অবস্থান করে ও যারা বেশি টাকা বহন করে তাদের টার্গেট করে। মানি এক্সচেঞ্জার থেকে টাকা নিয়ে কেউ বের হলে সেই তথ্য তারা তাদের সহযোগী মোটরসাইকেলে অবস্থানকারী গ্রুপকে দেয়। এরপর সুবিধাজনক স্থানে ফাঁকা গুলি করে আতংক সৃষ্টির মাধ্যমে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, এ বছরের ২৮ আগস্ট একজন ব্যবসায়ী মতিঝিলের নিহন মানি এক্সচেঞ্জ থেকে ৬০ লাখ টাকা নিয়ে গাড়িযোগে রওনা দেন। ছয় জন ডাকাত মোটর সাইকেলযোগে ওই ব্যবসায়ীর গাড়ি অনুসরণ করে দুপুর ১টা ২০ মিনিটে মৌচাক ফ্লাইওভারের ওপর গাড়িটির গতিরোধ করে। ডাকাতরা আতংক সৃষ্টির জন্য ২ রাউন্ড ফাঁকা গুলি করে এবং হাতুড়ি দিয়ে গাড়ির দরজার গ্লাস ভেঙে ফেলে। তারপর ওই গাড়ি থেকে ৬০ লাখ টাকা লুট করে পালিয়ে যায়। এ ঘটনায় গত ২৯ আগস্ট রমনা মডেল থানায় একটি মামলা হয়।

এছাড়াও ৪ সেপ্টেম্বর মতিঝিল থেকে ২৫ লাখ টাকা নিয়ে যাওয়ার সময় আরেক ব্যবসায়ীকে আক্রমণ করে এই ডাকাত দলের সদস্যরা। ওই ব্যববায়ী নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় পৌঁছালে ডাকাত দলের সদস্যরা তার গতিরোধ করে টাকা ছিনিয়ে নেয়। পথচারীরা জড়ো হয়ে ডাকাতদের প্রতিরোধ করার চেষ্টা করলে ডাকাতরা গুলি ছোড়ে। এতে একজন পথচারী গুলিবিদ্ধ হয়। এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা হয়। চাঞ্চল্যকর এই দু’টি ঘটনার ছায়া তদন্ত শুরু করে ডিবির রমনা বিভাগের টিম।

গ্রেপ্তার হওয়া ডাকাতদের বিষয়ে হাফিজ আক্তার বলেন, জলিলের বিরুদ্ধে চারটি ও বাকি দু’জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়াও নারায়ণগঞ্জ ও রমনার ডাকাতির ঘটনায় জড়িত অন্যান্য অভিযুক্তদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে।

ডায়ালসিলেট এম/

0Shares