পোর্তোকে গোল বন্যায় ভাসালো লিভারপুল

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২১

পোর্তোকে গোল বন্যায় ভাসালো লিভারপুল

স্পোর্টস ডেস্ক::প্রিমিয়ার লীগে আগের ম্যাচে পয়েন্ট হারিয়েছে লিভারপুল। ৬ গোলের থ্রিলারে অলরেডদের ৩-৩ গোলে আটকে দেয় ব্রেন্টফোর্ড। সেই ড্রয়ের ধাক্কা ইউরোপ সেরার মঞ্চে এসে দারুণভাবে কাটিয়ে উঠলো ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। গোল বন্যায় ভাসালো এফসি পোর্তোকে। মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লীগের ম্যাচে ৫-১ গোলের জয় পেয়েছে লিভারপুল।
এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে লিভারপুল। মোহাম্মদ সালাহ এবং রবার্তো ফিরমিনো জোড়া গোল করেন। মাঝে স্কোরশিটে নাম তোলেন সাদিও মানে।
এস্তাদিও দো দ্রাগাও স্টেডিয়ামে গোটা ম্যাচে আধিপত্য বিস্তার করে সফরকারী দল লিভারপুল। ৬৭ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলবারের উদ্দেশ্যে মোট ২১টি শট নেয় অল রেডরা।যার লক্ষ্যে ছিল ১৩টি। অন্যদিকে ৩৩ শতাংশ বল দখলে রেখে ৬টি শটের ৩টি লক্ষ্যে রাখে পোর্তো।
১৮তম মিনিটে গোল উৎসবের শুরুটা করেন মোহাম্মদ সালাহ। বাঁ দিক দিয়ে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে কার্টিস জোন্সের শট গোলরক্ষক ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। কাছ থেকে বল জালে পাঠান সালাহ।
৩৮তম মিনিটে ভালো একটি সুযোগ পান পোর্তোর লুইস দিয়াস। তবে ডি-বক্সের ভেতর থেকে তার দুর্বল শট সহজেই ঠেকান লিভারপুল গোলরক্ষক আলিসন।
৪৩তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে হেন্ডারসনের জোরালো শট কর্নারের বিনিময়ে ঠেকান পোর্তোর গোলরক্ষক দিয়েগো কস্তা। এক মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে। ডান দিক থেকে জেমস মিলনারের নিচু ক্রসে দূরের পোস্টে সহজেই বল জালে পাঠান সেনেগালের এই স্ট্রাইকার।
দ্বিতীয়ার্ধের শুরুতে লিভারপুলের আরও দুটি প্রচেষ্টা রুখে দেন কস্তা। রবার্টসনের শট ঠেকানোর এক মিনিট পর কাছ থেকে জটার ফ্লিক পা বাড়িয়ে ঠেকান তিনি।
৬০তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন সালাহ। চ্যাম্পিয়ন্স লীগে সবশেষ সাত ম্যাচে এটি সালাহর সপ্তম গোল। সব মিলিয়ে প্রতিযোগিতাটিতে তার গোল হলো ৩১টি।
৬৫তম মিনিটে মানে-সালাহকে উঠিয়ে ফিরমিনো ও তাকুমি মিনামিনোকে মাঠে নামান লিভারপুল কোচ ক্লপ।
৭৪তম মিনিটে একটি গোল পরিশোধ করেন পোর্তোর ইতালিয়ান ফরোয়ার্ড তারেমি।
৭৬ মিনিটে স্কোরশিটে নাম তোলে বদলি হিসেবে নামা ফিরমিনো। আর ৮১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে দলের বড় জয় প্রায় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান এই তারকা।

ডায়ালসিলেট এম/
0Shares