ইংল্যান্ড দলে ফিরলেন ফোডেন, বাদ গ্রিনউড স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২১

ইংল্যান্ড দলে ফিরলেন ফোডেন, বাদ গ্রিনউড স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক::অক্টোবর মাসে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে ইংল্যান্ড ফুটবল জাতীয় দল। যার জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেইট।
ঘোষিত স্কোয়াডে ডাক পেয়েছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ফিল ফোডেন। জায়গা হারিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড।
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলার সময় চোট পেয়ে ছিটকে যান ফিল ফোডেন। এরপর বেশকিছু দিন মাঠের বাইরে ছিলেন। যে কারণে ছিলেন না সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াডে। সম্প্রতি সিটির হয়ে মাঠে ফেরার পর এবার জাতীয় দলেও জায়গা পেলেন গত মৌসুমের সেরা খেলোয়াড় ফোডেন।
দলে ফিরেছেন নবাগত অলি ওয়াটকিন্স। ইংল্যান্ডের হয়ে তিন ম্যাচ খেলা এই স্ট্রাইকার ছিলেন না ইউরো চ্যাম্পিয়নশিপ ও সেপ্টেম্বরের বিশ্বকাপ বাছাইপর্বের স্কোয়াডে।
দল থেকে বাদ পড়েছেন বরুশিয়া ডর্টমুন্ডের মিডঢিফল্ডার জুড বেলিংহ্যাম।

এছাড়া চোটের কারণে সাউথগেইটের স্কোয়াডে নেই হ্যারি ম্যাগুয়ের। তার জায়গায় ডাক পেয়েছেন ফিকায়ো টোমোরি। ২০১৯ সালে অভিষেক হলেও জাতীয় দলের হয়ে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ হয়েছে এসি মিলানের এই ডিফেন্ডারের।
কাতার বিশ্বকাপের বাছাইয়ে চলতি মাসে অ্যান্ডোরা ও হাঙ্গেরির বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। আগামী ৯ই অক্টোবর অ্যান্ডোরার আতিথ্য নেবে ইংল্যান্ড। আর আগামী ১২ই অক্টোবর ঘরের মাঠে হাঙ্গেরির মোকাবিলা করবে সাউথগেইটের দল।
ছয় ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ‘আই’ গ্রুপে শীর্ষে রয়েছে ইংল্যান্ড। ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে আলবেনিয়া , ১১ পয়েন্ট নিয়ে তিনে পোল্যান্ড।
বাকি চার ম্যাচে ৮ পয়েন্ট পেলেই বিশ্বকাপের টিকিট নিশ্চিত হবে ইংল্যান্ডের।
ইংল্যান্ড দল:

গোলরক্ষক: স্যাম জনস্টোন (ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়ন), জর্ডান পিকফোর্ড (এভারটন), অ্যারন র‌্যামসডেল (আর্সেনাল)।
ডিফেন্ডার: কনর কোডি (উলভারহ্যাম্পটন), রিস জেমস (চেলসি), টাইরন মিঙ্গস (অ্যাস্টন ভিলা), লুক শ (ম্যানচেস্টার ইউনাইটেড), জন স্টোনস (ম্যানচেস্টার সিটি), ফিকায়ো টোমোরি (এসি মিলান), কিরান ট্রিপিয়ার (অ্যাটলেটিকো মাদ্রিদ), কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি)।

মিডফিল্ডার: ফিল ফোডেন (ম্যানচেস্টার সিটি), জর্ডান হেন্ডারসন (লিভারপুল), জেসি লিনগার্ড (ম্যানচেস্টার ইউনাইটেড), ম্যাসন মাউন্ট (চেলসি), ক্যালভিন ফিলিপস (লিডস ইউনাইটেড), ডেকল্যান রাইস (ওয়েস্ট হ্যাম ইউনাইটেড)।
ফরোয়ার্ড: জ্যাক গ্রিলিশ (অ্যাস্টন ভিলা), হ্যারি কেইন (টটেনহ্যাম হটস্পার), বুকায়ো সাকা (আর্সেনাল), জেডন সানচো (ম্যানচেস্টার ইউনাইটেড), রাহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি), অলি ওয়াটকিন্স (অ্যাস্টন ভিলা)।

ডায়ালসিলেট এম/

0Shares