করোনায় আরও ২৪ জনের মৃত্যু

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২১

করোনায় আরও ২৪ জনের মৃত্যু

ডায়ালসিলেট ডেস্ক::দেশে একদিনে করোনায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছ। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৫৫৫ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৫৮৯ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫লাখ ৫৭ হাজার ৩৪৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৪১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৭৪১জন এবং এখন পর্যন্ত ১৫লাখ ১৭ হাজার ৬৪২ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়,৮২১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৬হাজার ৪১৫ টি নমুনা সংগ্রহ এবং ১৭হাজার২৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯৭লাখ ৭৩হাজার ২৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক৪১ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৫শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ২৪ জনের মধ্যে পুরুষ ১৫ জন আর নারী ৯জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৭ হাজার ৬৮৩জন আর নারী মারা গেলেন ৯ হাজার ৮৭২জন।

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯১ থেকে ১০০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন,২১থেকে ৩০ বছরের ২ জন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছে ১৪ জন, চট্টগ্রাম বিভাগের ৪ জন, খুলনা বিভাগের ১ জন, বরিশাল ১ জন,সিলেট বিভাগের ১ জন,রংপুর ২ জন, ময়মনসিংহ বিভাগের আছেন ১ জন।
২৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২১ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩ জন মারা গেছেন।

ডায়ালসিলেটেএম/

0Shares